ছাত্রদলের বিক্ষোভে ককটেল হামলা

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৫:২০

সাহস ডেস্ক

বিএনপির ছাত্রসংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচী লক্ষ্য করে ককটেল হামলা চালানো হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ অংশের নেতা ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক আল আশরাফ মামুন আহত হয়েছেন। ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২৪ জুন) দুপুর সোয়া ১টার পরে একের পর এক ককটেল বিস্ফোরিত হয়। এ ছাড়া আরও একটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় দেখা গেছে। তবে কে বা কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ইখতিয়ার কবির জানান, ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা অবস্থান কর্মসূচি শেষে চলে আসার পথে ককটেল বিস্ফোরণে আহত হন মামুন।

এদিকে বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীরা দুপুর পৌনে ১২টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। এ সময় কার্যালয়ের সামনে কয়েকটি ক্লোজ সার্কিট ক্যামেরা ভাঙচুর করা হয়।

তাদের অবস্থানের ফলে দলীয় কার্যালয়ের ভেতরে আটকা পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব ও ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের বিলুপ্ত কমিটির সভাপতি রাজীব আহসানসহ শতাধিক নেতাকর্মী।

উল্লেখ্য, বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি ও কাউন্সিলের তারিখ মানেন না জানিয়ে আজ (২৪ জুন) আবার ছাত্রদলের বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিক্ষোভ করেন। কয়েকদিন আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছিলেন তারা। এবার তারা কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত