জুলাই থেকে ভারতে বিটিভি সম্প্রচার: তথ্যমন্ত্রী

প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৭:২৭

সাহস ডেস্ক

আগামী জুলাই মাস থেকে ভারতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ভারতে নতুন সরকার গঠনের পর নতুন তথ্য ও সম্প্রচারমন্ত্রী গত ১৯ জুন সেটি চূড়ান্ত অনুমোদন দিয়েছেন। ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচারের ক্ষেত্রে সরকারি পর্যায়ের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন কারিগরি দিক ঠিক করে শিগগিরই ভারতে বিটিভি সম্প্রচারের দিনক্ষণ ঠিক করব।

রবিবার (২৩ জুন) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের একটি কারিগরি দল এ মাসের ২৫ তারিখ ভারতে যাবে এবং ২৭ তারিখ পর্যন্ত থাকবেন। তারা আসার পর আমরা সিদ্ধান্ত নেব, কোন দিন থেকে ভারতে বিটিভি প্রদর্শন করব। এটি আমাদের পক্ষ থেকে সিদ্ধান্তের বিষয়, ভারতের পক্ষ থেকে নয়। তবে আগামী মাসেই আমরা করতে পারব বলে আশা করছি। কারিগরি দল ঘুরে এলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

তিনি বলেন, প্রসার ভারতী এবং বাংলাদেশ বেতারের একটি চুক্তি হয়েছে, এর মাধ্যমে শিগগিরই ভারতে বাংলাদেশ বেতারও শোনা যাবে। এর মধ্য দিয়ে ভারতে বাংলাদেশ টলিভিশন ও বেতারের দ্বার উন্মুক্ত হচ্ছে।

মন্ত্রী বলেন, সে দেশের ক্যাবল অপারাটরদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেই বেসরকারি টেলিভিশন চ্যানেল সম্প্রচার করা যায়। কিন্তু সেখানে ক্যাবল অপারেটরের ফি বেশি হওয়ায়, সেটি লাভজনক নয় বলে প্রচার হয় না। এটি নিয়েও আলোচনা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত