নিউইয়র্কে উৎসব মুখর পরিবেশে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী

প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১২:৪০

সাহস ডেস্ক

‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগানে মুখরিত পরিবেশে কেক কেটে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করলো নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

শনিবার (২২ জুন ) স্থানীয় সময় সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে তিতাস পার্টি হলে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গৌরবের অভিযাত্রায় ৭০ বছর’ শিরোনামে বর্ণাঢ্য এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি আব্দুল কাদের মিয়া।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে কাদের মিয়া বলেন, “বঙ্গবন্ধু, আওয়ামী লীগ আর বাংলাদেশ’ ইতিহাসে এই ৩টি নাম অমলিন, অবিনশ্বর এবং একই সূত্রে গাঁথা। আওয়ামী লীগ মানেই দেশের স্বাধীনতা, স্বাধীন মানচিত্র, স্বাধীন পতাকা। তেমনি খেটে খাওয়া বাঙালির মুখে হাসি ফুটানোর নামও হচ্ছে আওয়ামী লীগ।”

তিনি আরও বলেন, “আওয়ামী লীগের অপর নাম হচ্ছে উন্নয়ন আর সমৃদ্ধি। তেমনি ইতিহাস, ঐতিহ্য, সাফল্য আর অর্জনের নামও বাংলাদেশ আওয়ামী লীগ। এমন একটি সংগঠনের ক্ষুদ্র একজন কর্মী হতে পেরে সুদূর এই প্রবাসেও আমাদের জীবন ধন্য।”

কাদের মিয়া বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তারই দেখানো পথে বাংলাদেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত তালুকদার।

এ সময় অতিথি হিসেবে মঞ্চে উপবেশন ও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, ঢাকা উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন চঞ্চল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোর্শেদ খান বদরু এবং এম উদ্দিন আলমগীর, যুগ্ম সম্পাদক আস্রাব আলী খান লিটন, সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক শিবলু, মাহফুজুল হক এবং সুমন মাহমুদ, সাংস্কৃাতক সম্পাদক লিটন চৌধুরী, ম্যানহাটান বরো আওয়ামী লীগের সাধাারণ সম্পাদক আবুল কাশেম, কুইন্স বরো আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, যুক্তরাষ্ট্র যুবলীগের নেতা এ টি এম মাসুদ এবং এ টি এম রানা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা আলাউদ্দিন আহমেদ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত