নুসরাত হত্যা মামলার ১৬ আসামিকে আদালতে হাজির

প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৩:২৭

সাহস ডেস্ক

ফেনীর নুসরাত জাহান রাফী হত্যা কান্ডের সাথে সম্পৃক্ত ১৬ আসামিকে আদালতে হাজির করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) এ মামলার অভিযোগ গঠনের শুনানি দিন থাকায় সকাল সোয়া ১১টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে ওই আসামিদের তোলা হয়।

গত ৩০ মে, ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য মামলার নথি এই বিচারিক আদালতে হস্তান্তর করেন।

১০ জুন মামলাটির অভিযোগপত্র আদালতে গৃহীত হলে বৃহস্পতিবার (২০ জুন) মামলার চার্জ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছিল।

এই মামলায় প্রধান অভিযুক্ত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ দৌলা। বাকি আসামিরা হলেন- সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিন (৫৫), সোনাগাজী পৌরসভার কাউন্সিলর ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাকসুদ আলম (৫০), নুর উদ্দিন (২০), শাহাদাত হোসেন শামীম (২০), সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের (২১), জাবেদ হোসেন (১৯), হাফেজ আবদুল কাদের (২৫), আফছার উদ্দিন (৩৩), কামরুন নাহার মণি (১৯), উম্মে সুলতানা পপি (১৯), আবদুর রহিম শরীফ (২০), ইফতেখার উদ্দিন রানা (২২), ইমরান হোসেন মামুন (২২), মোহাম্মদ শমীম (২০) ও মহিউদ্দিন শাকিল (২০)।

প্রসঙ্গত গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় যান নুসরাত জাহান রাফী।

মাদ্রাসার এক ছাত্রী সহপাঠী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে, এমন সংবাদ দিলে তিনি ওই ভবনের তিনতলায় যান। সেখানে মুখোশধারী বোরকা পরিহিত ৪-৫ জন তাকে অধ্যক্ষ সিরাজউদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়।

নুসরাত অস্বীকৃতি জানালে গায়ে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। গত ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মারা যান নুসরাত।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত