প্রমাণ হলো, আদালত স্বাধীন: ওবায়েদুল কাদের

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১৬:৩৫

সাহস ডেস্ক

খালেদা জিয়ার জামিনের মধ্য দিয়ে প্রমাণ হলো আদালত স্বাধীন। এই মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে রাজধানীর কাওলা এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের মে মাসের কাজের প্রতিবেদন ও সর্বশেষ তথ্য সম্পর্কে ব্রিফিং শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়েদুল কাদের।

কাদের বলেন, "বাংলাদেশের আদালত সব সময়ই স্বাধীন। শেখ হাসিনার সরকার কখনোই বিচার বিভাগে হস্তক্ষেপ করে না। খালেদা জিয়ার ব্যাপারেও আদালত স্বাধীনভাবে সিদ্ধান্ত দিয়েছেন। এ জামিনের মধ্য দিয়ে আবারও প্রমাণ হলো, আদালত স্বাধীন।"


তিনি আরোও বলেন, "আদালত স্বাধীন নয়। তার (খালেদা) জন্য দলীয়ভাবে কিছু করতে ব্যর্থ হয়ে সরকারের ওপর দোষ চাপায় তারা (বিএনপি)।" 

খালেদা জিয়া'র মুক্তির ব্যাপারে ওবায়েদুল কাদের বলেন, এটা আদালতের ব্যাপার। মামলা তো অনেকগুলো। সব মামলায় জামিন পেলে আদালত মুক্তি দেবেন। আদালত নির্দেশ দিলে সরকার কাউকে জেলে রাখতে পারে না। 

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে কাদের বলেন, ফখরুল সাহেব শপথ না নিয়ে মনে মনে আফসোস করছেন। তাদের দু'জন এমপিই সংসদ গরম করে দিয়েছেন। উনি (ফখরুল) থাকলে সংসদ আরও গরম হতো। তিনি শপথ না নিয়ে নিজেকে ও দলকে বঞ্চিত করেছেন। তিনি যোগ দিলেন না, সতীর্থরা যোগ দিলেন। যারা সংসদে যোগ দিয়েছেন, তারা তো কথা বলছেন। ফখরুল সাহেব কেন দ্বৈত নীতি গ্রহণ করলেন? সরকারবিরোধী কৌশলের জন্য তিনি (ফখরুল) শপথ নেননি, এ বক্তব্য হাস্যকর।

এ সময় বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সরকার পতনের হুংকারকে রঙিন স্বপ্ন বলে উল্লেখ্য করে ওবায়েদুল কাদের বলেন, বিনা মেঘে গর্জন হয় না। মেঘ তো সৃষ্টি করতে হবে। আষাঢ় মাস তর্জন-গর্জনের মাস। তাই তারাও গর্জন করছে। 

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত