অবশেষে দেশে ফিরতে রাজি হয়েছেন ৬৪ বাংলাদেশি

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১১:৫৪

সাহস ডেস্ক

অবশেষে দেশে ফিরতে রাজি হয়েছেন প্রায় দুই সপ্তাহ ভূমধ্যসাগরে একটি পণ্যবাহী জাহাজে আটকে থাকা ৬৪ বাংলাদেশি। তারা সবাই ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধভাবে ইউরোপে যাবার চেষ্টা করছিল।

এদিকে বাংলাদেশের কাছ থেকে ট্রাভেল পাস (ভ্রমণের অনুমতিপত্র) না পেলে তাদের কূলে ভিড়তে দেয়া হবে না জানিয়েছে তিউনিসিয়ার কর্তৃপক্ষ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক চিরঞ্জীব সরকার সোমবার গণমাধ্যমকে এ তথ্য জানান।

জানা গেছে গত ৩১ মে থেকে ভূমধ্যসাগরে আটকে পড়া ওই ৬৪ বাংলাদেশি এত দিন পর্যন্ত দেশে ফিরে আসতে রাজি হচ্ছিলেন না। শুরু থেকেই তারা ইউরোপ যাওয়ার সুযোগ করে দিতে তিউনিসিয়ার উপকূলীয় রক্ষী ও রেড ক্রিসেন্ট প্রতিনিধিদের কাছে দাবি জানিয়ে আসছিলেন। আর তা সম্ভব না হলে তাদেরকে তিউনিসিয়ায় কাজ করার সুযোগ করে দেয়ার দাবি জানিয়ে আসছিলেন এসব বাংলাদেশি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানা গেছে, এমন প্রেক্ষাপটে লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দার আলী ওই ৬৪ বাংলাদেশির সঙ্গে কথা বলে তাদের দেশে ফিরে আসার বিষয়ে রাজি করিয়েছেন। গত রোববার (১৬ জুন) তিনি তিউনিসিয়ার উপকূলীয় শহর জারজিস থেকে ১০ কিলোমিটার দূরে ভূমধ্যসাগরে ভেসে থাকা ওই পণ্যবাহী জাহাজে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত