বরিশাল-ঝালকাঠি বাস চলাচল বন্ধ

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ১৮:০৩

সাহস ডেস্ক

অতিরিক্ত চাঁদা আদায় ও বাসচালককে মারধরের প্রতিবাদে বরিশাল থেকে ঝালকাঠিতে সরাসরি বাস চলাচল আবার বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন ঝালকাঠি আন্তজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী। তবে দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে বলে নিশ্চিত করেছেন তিনি।

শনিবার (১৫ জুন) সকাল থেকে ঝালকাঠির অভ্যন্তরীণ ৮টি পথে বাস চলাচল বন্ধ রাখেন ঝালকাঠি বাস মালিক ও শ্রমিকেরা।

ঝালকাঠির বাস শ্রমিকদের অভিযোগ, ঈদের আগে থেকেই বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ডে বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির নেতারা চাঁদার পরিমাণ বাড়িয়ে দেন। তারা স্ট্যান্ডে গাড়ি রাখা বাবদ ২০ টাকার জায়গায় ৫০ টাকা, আবার মালিক সমিতির ৩০০ টাকার জায়গায় ৫০০ টাকা করে চাঁদা আদায় করছেন।

বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির নামে তাদের প্রতিনিধিরা এই চাঁদা আদায় করছেন। ঝালকাঠি জেলার বাস শ্রমিকেরা এই অতিরিক্ত চাঁদা দিতে অস্বীকার করায় বেশ কয়েকজন শ্রমিককে মারধর করা হয়েছে।

শ্রমিকদের অভিযোগ, আজ সকাল ৮টার দিকে বাড়তি চাঁদা দিতে অস্বীকৃতি জানানোয় ঝালকাঠি বাস মালিক সমিতির চালক মিলন মিয়াকে মারধর করে বরিশালের বাস শ্রমিকেরা। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

চালকের ওপর হামলার খবর ঝালকাঠির শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজনার সৃষ্টি হয়। প্রতিবাদ হিসেবে তাৎক্ষণিক তারা ঝালকাঠি বাস টার্মিনাল থেকে জেলার অভ্যন্তরীণ ৮টি পথে বাস চলাচল বন্ধ করে দেন। একই সঙ্গে বরিশাল থেকে ঝালকাঠি ও খুলনাসহ অন্যান্য রুটের উদ্দেশে ছেড়ে যাওয়া বাসগুলো বরিশালের রূপাতলী বাস টার্মিনাল থেকে দুই কিলোমিটার দূরে রায়াপুরায় আটকে দেন ঝালকাঠির শ্রমিকেরা। ফলে সেখানেই যাত্রীদের নামিয়ে চলে আসতে হয় বাসগুলোকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত