উত্তর-পশ্চিমাঞ্চলে ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১৪:৪৪

সাহস ডেস্ক

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) আওতাভুক্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল এলাকায় আজ বৃহস্পতিবার (১৩ জুন) রাত ১২টা থেকে কাল শুক্রবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

আজ বৃহস্পতিবার (১৩ জুন) পিজিসিএলের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পিজিসিএল সংযোগ লাইনের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সয়দাবাদ এলাকায় বাল্ব স্টেশনে ৩০ ইঞ্চি ব্যাসের টাই-ইনসহ কারিগরি কাজের জন্য ২৪ ঘণ্টা গ্যাসের সংযোগ বন্ধ থাকবে।

তবে একটানা ২৪ ঘণ্টা পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সাধারণ মানুষকে ভোগান্তির মুখে পড়তে হবে। বিশেষ করে যেসব বাসাবাড়ি, ছোট-বড় হোটেল রেস্তোরাঁয় গ্যাসে রান্নার কাজটি করতে হয় তারা ভোগান্তির মুখে পড়ার আশঙ্কার কথা জানিয়েছেন। 

কারণ গ্যাস সংযোগ নেওয়া সিংহভাগ বাসাবাড়ি, ছোট-বড় হোটেল রেস্তোরাঁয় রান্নার কোনো বিকল্প ব্যবস্থা নেই। পাশাপাশি সিএনজি স্টেশনগুলো বন্ধ থাকায় সিএনজি নির্ভর যানবাহন গ্যাসের অভাবে বন্ধ হয়ে যেতে পারে। যে কারণে যাত্রী সাধারণেরও ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে।

বগুড়া শহরের জলেশ্বরীতলা এলাকার গৃহবধূ সেলিনা সুলতানা পিজিসিএলের গ্যাস বন্ধের এমন ঘোষণায় ক্ষোভ প্রকাশ করে বলেন, শুক্রবার ছুটির দিনে বাসাবাড়িতে রান্নার এমনিতেই বাড়তি আয়োজন থাকে। ২৪ ঘণ্টা গ্যাস বন্ধ থাকলে বাসায় চুলা জ্বলবে না, রান্নাও হবে না। ছোট ছোট বাচ্চা নিয়ে উপোস থাকতে হবে।

পিজিসিএলের বগুড়া আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী তোফায়েল আহমেদ বলেন, বাল্ব স্টেশন ও সংযোগ লাইন মেরামতের জন্য ২৪ ঘণ্টা গ্যাসের সংযোগ বন্ধ থাকবে। এই সময়ে সংযোগ বন্ধ থাকায় গ্রাহকদের সাময়িক সমস্যার জন্য পিজিসিএল আন্তরিকভাবে দুঃখিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত