ফেসবুকের মাধ্যমে মানসিক প্রতিবন্ধী মাকে খুঁজে পেল ছেলে

প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১১:৫০

টাঙ্গাইল প্রতিনিধি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মিলিয়ে দিল ছেলের সাথে মাকে। হারিয়ে যাওয়ার দুই মাস পরে টাঙ্গাইলের পুলিশের ফেসবুক পোস্টের মাধ্যমে মানসিক প্রতিবন্ধী মাকে খুঁজে পায় ছেলে।

বুধবার দুপুরে পাবনার ফরিদপুরের রহিম ব্যাপারীর স্ত্রী রোকেয়াকে তার ছেলের কাছে হস্তান্তর করে বঙ্গবন্ধু পূর্বপার থানা পুলিশ। 

জানা যায়, গত শুক্রবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের সেতু পূর্বপার গোল চত্বরে বাসের ধাক্কায় মানসিক প্রতিবন্ধী এক নারী আহত হয়।

মঙ্গলবার ওই নারীর চিকিৎসা শেষে কোন ঠিকানা না পাওয়ায় বিভিন্ন থানায় বেতারের মাধ্যমে এবং ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি ছড়িয়ে দিয়ে সন্ধান দেওয়ার অনুরোধ জানায় পুলিশ। আহত মানসিক প্রতিবন্ধী নারীর ছেলে শফিকুল ইসলাম শফু ফেসবুকে মায়ের ছবি দেখে পুলিশের সাথে সাথে যোগাযোগ করে। এসময় তিনি তার মায়ের নাম রোকেয়া (৪৭), বাবার নাম রহিম ব্যাপারী ও ঠিকানা পাবনার ফরিদপুর বলে পুলিশকে জানায়।

পরে পুলিশ ছেলের দেওয়া তথ্য নানা ভাবে যাচাই-বাছাই শেষে নিশ্চিত হয়ে ছেলের কাছে তুলে দেয়।

আহত রোকেয়ার ছেলে বলেন, গত দুই মাস যাবৎ মায়ের কোন খোঁজ পাচ্ছিলাম না। এ ব্যাপারে পুলিশের কাছে কোন লিখিত কাগজ না দিলেও তাদের জানিয়ে রাখি। মঙ্গলবার ফেসবুকে ছবি দেখে মাকে চিনতে পেরে এখানে এসে মাকে নিয়ে যাচ্ছি।

উপ-পরিদর্শক মেরাজ বলেন, মানসিক প্রতিবন্ধী নারী দুর্ঘটনার শিকার হওয়ার পর আমরা তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করি। তিনি সুস্থ হলেও নাম পরিচয় ঠিকানা কোন কিছুই বলতে পারছিলেন না। তাই আমরা তাকে তার পরিবারের কাছে পৌঁছে দিতে দেশের বিভিন্ন থানায় রেডিও বার্তা পাঠাই। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার পরিবারের সন্ধান চেয়ে ছবিসহ একটি পোস্ট করা হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত