খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছালো

প্রকাশ : ১২ জুন ২০১৯, ১৭:৪৯

সাহস ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে হত্যা ও রাষ্ট্রদ্রোহসহ ১০ মামলায় অভিযোগ গঠন এবং একটি মামলার অভিযোগপত্র গ্রহণের শুনানি আবারও পিছিয়েছে। ১৭ জুলাই এসব মামলার শুনানি অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (১২ জুন) কেরানীগঞ্জের কারাভবনের ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী এজলাসে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এই আদেশ দিয়েছেন।

এজলাসে খালেদা জিয়ার আইনজীবীরা সময়ের আবেদন করলে আদালত এ আদেশ দেন। মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত।

মামলাগুলোর মধ্যে রাষ্ট্রদ্রোহের একটি, যাত্রাবাড়ী থানায় হত্যা ও বিস্ফোরক আইনের দু’টি এবং দারুসসালাম থানায় নাশকতার ৮টি মামলা রয়েছে। তাছাড়া ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীকে হত্যার অভিযোগের মামলাটিও আছে তালিকায়।

এদিকে দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দী খালেদা জিয়াকে মুখের ঘায়ের জন্য দন্ত বিভাগে চিকিৎসা দেওয়া হয়। দুপুরে একটি মাইক্রোবাসে করে হাসপাতালের ‘এ’ ব্লকে নেওয়া হয়। পরে হুইল চেয়ারে বসিয়ে তাকে নিয়ে যাওয়া হয় চতুর্থ তলায় দন্ত বিভাগে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু মেডিকেলের কেবিন ব্লকের ৬২১ নম্বর কেবিনে ভর্তি আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত