চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনব্যাপী বিজ্ঞান মেলা

প্রকাশ : ১১ জুন ২০১৯, ১৮:৪৭

চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০১৯ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে নবাবগঞ্জ সরকারি কলেজে জেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সহায়তায় প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করেন রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনওয়ার হোসেন।

কলেজ অডিটোরিয়ামে জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় এর মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. আনোয়ারুল আবেদীন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক আলমগীর স্বপন, অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার খাদিজা বেগম।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উরাঁও, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, ফল বিজ্ঞানী  ড. জমির উদ্দিন সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কৃষিবিদ ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেলায় ২৫টি বিভিন্ন প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের স্টল রয়েছে। তিনদিনের মেলায় বিজ্ঞান অলিম্পিয়াড, সেমিনার, বিতর্ক, কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত