বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সাময়িকভাবে নিয়োগ প্রক্রিয়া স্থগিত

প্রকাশ | ১১ জুন ২০১৯, ১৬:৩১

অনলাইন ডেস্ক

মেডিকেল অফিসার নিয়োগ সাময়িকভেবে বন্ধ করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। চাকরীপ্রত্যাশীদের তীব্র আন্দোলনের মুখে এই সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

ভিসি বলেন, সাময়িকভাবে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। বাকি সিদ্ধান্ত সিন্ডিকেট কমিটির সভায় চূড়ান্ত হবে। তবে আপাতত বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রাখতে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করা হয়েছে। 

এর আগে সোমবার (১০ জুন) ২০ জনের মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়। সেদিন পরে ১৫ জন আন্দোলনকারী ভিসি'র সাথে দেখা করতে চাইলে পুলিশ ও আনসারের লাঠিপেটায় আহত হন। এরপর প্রায় ৫০ জন আন্দোলনকারী অনসনে বসেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

আজ আবারও আন্দোলনকারীরা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলন করে। এ সময় তারা ভিসির পদত্যাগ চেয়েও স্লোগান দেন। তারপর দুপুরের দিকে নিয়োগ স্থগিতের ঘোষণা দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি।

তবে, আন্দোলনকারীরা জানান, নিয়োগ স্থগিত নয়। তারা চায় পুনরায় নিয়োগ পরীক্ষা সেই সাথে ভিসির পদত্যাগ। দাবী আদায় না হলে আন্দোলন চলবে বলেও ঘোষণা দেন আন্দোলনকারী চিকিৎসকেরা।

সাহস২৪.কম/জয়