ভেঙ্গে পড়া লালপুল পুনর্নির্মাণ না হওয়ায় ভোগান্তি চরমে

প্রকাশ | ১১ জুন ২০১৯, ০৯:৫০

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের সন্তোষে ভেঙ্গে পড়া লালপুলটি পুনর্নির্মাণ না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন এই সড়কে চলাচলকারী জনসাধারণ। 

গত ১১ মে শনিবার ভোরে টাঙ্গাইল সদর উপজেলার চারাবাড়ি সড়কের সন্তোষ বাজারের পশ্চিম পাশে ‘লালপুল’ নামে খ্যাত বেইলি ব্রিজে বালুভর্তি একটি বড় ট্রাক পারাপারের সময় ভেঙ্গে পড়ে। ব্রিজটি ভেঙ্গে পড়ার পর জনসাধারণের চলাচলের জন্য এলজিইডি একটি স্লুইসগেটকে বিকল্প ব্রিজ হিসেবে ব্যবহার করে একটি এপ্রোচ সড়ক নির্মাণ করে দেয়। 

এখন টাঙ্গাইল সদর উপজেলার পশ্চিম অঞ্চলের পোড়াবাড়ী, দাইন্যা, কাতুলী, হুগড়া ও মাহমুদ নগর ইউনিয়নের প্রায় লক্ষাধিক লোক এই বিকল্প ব্রিজ ব্যবহার করে যাতায়াত করছে। এই বিকল্প সড়ক ভারি যান চলাচল করার অনুপুযুক্ত হওয়ায় হালকা যান চলাচলেও অসুবিধা হচ্ছে। 

এ ছাড়া মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও এম এম আলী কলেজ ও সন্তোষ জাহ্নবী স্কুলের ছাত্র-ছাত্রীদের যাতায়াতে প্রতিনিয়ত সমস্যার সম্মুখিন হতে হচ্ছে ব্রিজটি পুনর্নির্মাণ না হওয়ার কারনে।

টাঙ্গাইল এলজিইডির সদর উপজেলা প্রকৌশলী মোঃ ফারুক হোসেন বলেন, এই সড়কে নতুন করে এই ব্রিজ নির্মাণ করা হবে না। পানি উন্নয়ন বোর্ডের সাথে আলোচনা হয়েছে। তাদের নির্মিত স্লুইচ গেটটি ব্রিজ হিসেবে ব্যবহার করা হবে। আর বিশ্ববিদ্যালয়ের রাস্তার সাথে লেভেল করে নতুন করে সড়ক নির্মাণ করা হবে।

সাহস২৪.কম/রিয়াজ