সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস চালু

প্রকাশ : ০৪ জুন ২০১৯, ০১:২৩

নুর উদ্দিন

প্রধানমন্ত্রীর ‘গ্রাম হবে সড়ক’ প্রকল্পের উদ্যোগে সুনামগঞ্জ-সিলেট সড়কে সুনামগঞ্জ মালিক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের মধ্যেই বিআরটিসি বাস চালু হয়েছে।

মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ বাসস্টেশন থেকে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আনুষ্ঠানিকভাবে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন করেন। 

এসময় সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, পৌর মেয়র নাদের বখতসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রবিবার রাতে মালিক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ সভা করে সরকারি এই সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কে পরিবহন ধর্মঘটের ডাক দিয়ে দূরপাল্লার যান চলাচল বন্ধ রেখেছে মালিক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। ফলে সকাল থেকে ঈদে ঘরমুখো মানুষজন চরম ভোগান্তিতে পড়েছেন।

বিআরটিসি বাস উদ্বোধনকালে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আমরা এখন সরাসরি সিলেট-সুনামগঞ্জ সড়কে আমাদের নিজস্ব প্রতিষ্ঠান বিআরটিসি দিয়ে যাত্রী সেবা শুরু করেছি। আমরা ব্যবসা করতে চাই না। কিন্তু বাস বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে যারা বলেছে তাদের সঙ্গে পরামর্শ না করে বাস নামানো হলো কেন সেই ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলছি আমরা ব্যবসা করছি না। আপনারা ব্যবসা করছেন। 

এদিকে, সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস চালুর প্রতিবাদে পরিবহন মালিক শ্রমিকদের ডাকা দুর্ভোগ ও হুমকির পরিবহন ধর্মঘট ১২ ঘণ্টা পর বিকেল চারটায় স্থগিত করেছে সংশ্লিষ্টরা। ঐক্য পরিষদের সভাপতি মোজাম্মেল হক এ কথা জানান।

রবিবার রাতে বৈঠক করে ঘোষণা দিয়ে সরকারি বিআরটিসি বাস চালুর প্রতিবাদে সোমবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় পরিবহন মালিক শ্রমিকরা।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত