ঈদযাত্রার চতুর্থ দিনেও ট্রেনের শিডিউল বিপর্যয়

প্রকাশ : ০৩ জুন ২০১৯, ১৩:৫৪

সাহস ডেস্ক

ঈদযাত্রার চতুর্থ দিনেও সময়সূচির (শিডিউল) বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি উত্তরবঙ্গমুখী ট্রেনগুলো। সকাল থেকে ২২টি ট্রেনের মধ্যে ৪টি ট্রেন দেরি করেছে। ঈদের আগে উত্তরবঙ্গগামী ট্রেনগুলোর সময়সূচির বিপর্যয় কাটিয়ে উঠতে পারবে না বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ঢাকা স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার (৩ জুন) কমলাপুর থেকে ৫৬টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে।

এর মধ্যে ৪টি হচ্ছে স্পেশাল ট্রেন। দুপর ১২টা পর্যন্ত স্টেশন থেকে ২২টি ট্রেন ছেড়ে গিয়েছে। এর মধ্যে চারটি ট্রেন দেরি করে স্টেশন ছেড়েছে। বাকিগুলো সময়মতোই গন্তব্যের উদ্দেশে ছেড়ে গিয়েছে। দেরি করেছে সুন্দরবন এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস ও লালমণি ঈদ স্পেশাল।

কমলাপুর স্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, দুই থেকে তিন গুণ বেশি যাত্রী আমরা পরিবহন করছি। অফ ডে পাচ্ছি না বলে আমরা ম্যানেজ করতে পারছি না। ঈদের পরে যখন অফ ডে হবে, তখন এই দেরিটা ম্যানেজ করা যাবে। ঈদের মধ্যে এটা আর হচ্ছে না। আগামীকালও দেরি করবে নীলসাগরসহ উত্তরবঙ্গগামী ট্রেনগুলো।

খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ১৫ মিনিটে কমলাপুর থেকে ছেড়ে যাওয়ার কথা। কিন্তু সেটি ছেড়েছে ৮টা ১৫ মিনিটে। চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ছাড়ার কথা সকাল ৮টায়। আর লালমনিরহাটগামী লালমণি ঈদ স্পেশাল ছাড়ার কথা সকাল ৯টা ১৫ মিনিটে। বেলা সাড়ে ১১টার দিকেও ট্রেন দুটি স্টেশনে এসে পৌঁছায়নি।

এ প্রসঙ্গে স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, উত্তরাঞ্চলে অন্যান্য সময়ের চেয়ে দুই থেকে তিন গুণ যাত্রী হয় ঈদে। সে কারণে বিভিন্ন স্টেশনে যাত্রী ওঠানামা করতে দেরি হচ্ছে। দুই মিনিটের জায়গায় ৫ মিনিটের বিরতি নিতে হচ্ছে। ঢাকা আসার পর ৩০ মিনিটের মধ্যেই তৈরি হয়ে আমরা ট্রেন ছাড়তে পারছি।

ঢাকা স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, আজ ঢাকা-দেওয়ানগঞ্জ, ঢাকা-লালমনিরহাট, ঢাকা-খুলনা, ঢাকা-ঈশ্বরদী রেলপথের রুটে চারটি স্পেশাল ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ঢাকা-দেওয়ানগঞ্জ রুটের ট্রেনটি সময়মতো গিয়েছে। লালমণি ঈদ স্পেশাল ৯টা ১৫ মিনিটে ছাড়ার কথা। দুপুর ১২টায়ও তা স্টেশন ছেড়ে যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত