‘টাকা দিলেই জঙ্গিদের পক্ষে আদালতে দাঁড়ানো যাবে না’

প্রকাশ : ০২ জুন ২০১৯, ১৪:০৫

সাহস ডেস্ক

টাকা দিলেই জঙ্গীদের পক্ষে আদালতে গিয়ে না দাঁড়াতে আইনজীবীদের অনুরোধ করেছেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। ঈদুল ফিতর উপলক্ষ্যে র‍্যাবের গৃহীত নিতাপত্তা ব্যবস্থা সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এমন মন্তব্য করেন।

বেনজীর আহমেদ বলেন, ‘টাকা দিলেই জঙ্গিদের পক্ষে আদালতে দাঁড়ানো যাবে না। চুরি-ডাকাতি, ছিনতাইয়ের মতো অন্য ৮-১০টি অপরাধের মতো জঙ্গিবাদকে দেখা যাবে না, তাহলে বিষয়টি হবে আত্মঘাতী। জঙ্গিরা আদালতেও হামলা করেছে, কেউ তাদের আওতার বাইরে নয়।’ তিনি আরোও বলেন, ‘আপনারা যাদের পক্ষে যুক্তি উপস্থাপন করে জামিনের ব্যবস্থা করেছেন, তাদের আবার কোর্টে হাজির করেন, সমস্যা নেই। কিন্তু দেখেন, তারা প্রায় সবাই পলাতক। তাই আপনাদের প্রতি অনুরোধ, জঙ্গিদের বিষয়টাকে আপনার ভিন্নভাবে দেখবেন।’

এ সময় র‍্যাবের মহাপরিচালক জানান, হলি আর্টিজান হামলার পর থেকে র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে ৫১২ জঙ্গি। কিন্তু বিভিন্ন কারণ দেখিয়ে এরই মধ্যে প্রায় ৩০০ জন জামিনে মুক্ত হয়েছেন যাদের বেশিরভাগেরই এখন রয়েছে ধরাছোঁয়ার বাইরে। ‘আইনের কোনো সমস্যা নেই, আইন প্রয়োগে সমস্যা থাকতে পারে’ বলেও মন্তব্য করেছেন র‍্যাবের ডিজি।

বৈশ্বিক, আঞ্চলিক ও জাতীয় তিন পর্যায়েই জঙ্গি হামলার ঝুঁকি রয়েছে বলে উল্লেখ করে র‍্যাব মহাপরিচালক জানান, র‍্যাব ও অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী অত্যন্ত তৎপর রয়েছে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য। তাছাড়া, জঙ্গিরা সংগঠিত হওয়ার চেষ্টা করলেও এই তৎপরতা বেশিদিন চলবে না বলে দেশবাসীকে আশ্বস্ত করেছেন বেনজীর আহমেদ।

প্রেস ব্রিফিং এ র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, সারাদেশে মানুষের নিরাপত্তায় নিয়োজিত আছেন তারা। তাছাড়া ঈদের দিন বড় জমায়াত ও ঈদগাহে নিরাপত্তা দিতে শতভাগ প্রস্তুত রয়েছে র‍্যাব।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত