ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হবে এবার: সেতুমন্ত্রী

প্রকাশ : ৩১ মে ২০১৯, ১৩:১১

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোথাও কোনো যানজট তৈরি হয়নি, হওয়ার আশংকাও নেই। বাংলাদেশের ইতিহাসে এবারের মতো ভালো রাস্তা আর কখনো ছিল না। খুবই প্রশস্ত ও মসৃণ একেকটি সড়ক। ফেরিতে যেন যানবাহনের পারাপারে সমস্যা না হয় সেদিকেও খেয়াল রাখছি আমরা। এবার ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদযাত্রা হবে।

শুক্রবার (৩১ মে) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে এসে একথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মালিকপক্ষ, শ্রমিকপক্ষ, বিআরটিএ ভিজিলেন্স টিম, মোবাইল কোর্ট কাজ করে যাচ্ছে যেন ঈদে মানুষ ভালোভাবে বাড়ি যেতে পারে। সড়কে যাতে যানজট না হয় সেজন্য গাড়ি চালকদের দায়িত্ব বেশি। চালকরা যাতে অধৈর্য না হন, রমজানের সংযম যেন সড়কে গাড়ি চালনার ক্ষেত্রে ধরে রাখেন সেজন্য মালিকপক্ষের উচিত চালকদের কাউন্সেলিং করা।

তিনি বলেন, পরিবহনে যেন চাঁদাবাজি না হয় এজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছি। চাঁদাবাজি হলে আমাদের র্যাব, পুলিশ, মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিমকে জানান যথাযথ ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে আমাকে জানান ব্যবস্থা নেব।

ওবায়দুল কাদের বলেন, আমি নৌপরিবহন মন্ত্রীর সঙ্গে কথা বলেছি, যেন ফেরি পারাপারের ক্ষেত্রে কোনো সমস্যা না হয়। তিনি আমাকে আশ্বস্ত করেছেন। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি।

মন্ত্রীর বাস টার্মিনাল পরিদর্শনকালে বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান বাবু রমেশ চন্দ্র দাস, শ্যামলি পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক শুভংকর ঘোষ রাকেশ, ঢাকা মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত