জুনের মধ্যে নবম ওয়েজ বোর্ডের সুপারিশ চূড়ান্ত: সেতুমন্ত্রী

প্রকাশ : ৩০ মে ২০১৯, ১৮:১৭

সাহস ডেস্ক

জুনের মধ্যে সংবাদকর্মীদের নবম ওয়েজ বোর্ডের সুপারিশ চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নবম সংবাদপত্র মজুরি বোর্ডের রোয়েদাদ বাস্তবায়নের বিষয়ে আলাপ-আলোচনা করেছি। আসলে বিষয়টি আরও আগেই আমরা সমাধানে যেতে পারতাম। আরও আগেই আমরা ঘোষণা দিতে পারতাম। আমাকে সভাপতি করার পরপরই আমি একটি মিটিং করার সুযোগ পেয়েছিলাম। সেদিন আমরা নোয়াবের প্রতিনিধিদের সঙ্গে মূলত আলোচনা করেছি। এর পর পরই আমি অসুস্থ হয়ে পড়ি।

বৃহস্পতিবার (৩০ মে) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কমিটির বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আমরা একটি বিষয়ে ঐক্যমত পোষণ করেছি- এই বিষয়টিকে আর ঝুলিয়ে রাখা সমীচীন হবে না। যত দ্রুত সম্ভব আমরা সমাধান করে সবার কাছে মোটামুটি গ্রহণযোগ্য একটা ঘোষণা দেব। নবম সংবাদপত্র মজুরি বোর্ডের বিষয়ে আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাব।

‘আমরা ঠিক করেছি ঘোষণার আগে স্টেক-হোল্ডারদের সঙ্গে যৌথ একটা সভা আমরা করব। বোর্ড সদস্যদের উপস্থিতিতে সেই যৌথ সভাটি ১২ জুন বেলা ১১টায় তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে হবে। সেদিন সব পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে আমরা একটা সিদ্ধান্তে পৌঁছাব’।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘জুন মাসের মধ্যে, এই অর্থবছরের মধ্যে এই রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত আমাদের ঘোষণা পেশ করব।’

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত