নুসরাত হত্যা মামলার তদন্ত গৃহীত ; মামলা স্থানান্তর

প্রকাশ : ৩০ মে ২০১৯, ১৪:৫৪

সাহস ডেস্ক

মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় পিবিআই এর তদন্ত রিপোর্ট গ্রহণ করেছেন আদালত। তাছাড়া এই মামলাটি স্থানান্তর করা হয়েছে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে।

৩০ মে বৃহস্পতিবার, ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন শুনানি শেষে এই সিদ্ধান্ত প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই এর পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম।

আদালত জানায়, আগামী ১০ জুন মামলার অভিযোগ গঠনের জন্য ট্রাব্যুনালে তোলা হবে। এ সময় অভিযুক্ত ১৬ জনসহ গ্রেপ্তারকৃত ২১ জনকেই আদালতে হাজির করা হয়। আদালতে উপস্থিত ছিলেন মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান।

পিবিআই আদালতে ৮২২ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেয়। যেখানে, এজহারভুক্ত ৮ জন ও এজহারের বাইরের ৮ জনকে অভিযুক্ত করা হয়। পিবিআই অভিযুক্ত সকলের মৃত্যুদণ্ড চেয়ে সুপারিশ করেছে। তাছাড়া, বাকী ৫ জনকে অব্যাহতি দেয়ার সুপারিশও করেছে পিবিআই। গত ৩৩ কার্যদিবসের মধ্যে এই তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই।

এর আগে, হত্যাকাণ্ডের কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেয় প্রধান আসামি মাদ্রাসার প্রিন্সিপাল সিরাজ উদ দৌলা, নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, জাবেদ হোসেন, আবদুর রহিম, হাফেজ আবদুল কাদের, জোবায়ের আহমেদ, এমরান হোসেন মামুন, ইফতেখার হোসেন রানা ও মহিউদ্দিন শাকিল।

সাহস২৪.কম/জয়/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত