সাতক্ষীরায় মাটির নিচে সরকারি ওষধ ঘটনার তদন্ত শুরু

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৭:৩৪

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের কিচেন রুমের পাশে মাটির তলা থেকে বিপুল পরিমান ঔষধ ও ব্যান্ডেজ পাওয়ার ঘটনায় মেডিকেল কলেজের পক্ষ থেকে গঠিত তদন্ত টিম তদন্ত শুরু করেছেন।

সোমবার সকাল ১১টা থেকে ঘটনাস্থল থেকে ওইসব ঔষধ ও ব্যান্ডেজের নমুনা সংগ্রহ করেন তারা।

তদন্ত টিমে নির্বাহী ম্যাজিস্ট্রেট শামিম হোসেন, ডাঃ প্রবীর দাস ও ডাঃ আক্তারুজ্জামান ছাড়াও পুলিশের কয়েকজন উপপরিদর্শক উপস্থিত ছিলেন। তবে নমুনা সংগ্রহকালে ভিডিও ফুটেজ নিতে গেলে তেড়ে ওঠেন তদন্ত টিমের প্রধান মেডিকেল কলেজের নিওরোলজি বিভাগের প্রধান ডাঃ রুহুল কুদ্দুস।

প্রাথমিক তদন্ত শেষে ডা. রুহুল কুদ্দুস বলেন, হাসপাতাল সুপার মহোদয়ের নেতৃত্বে যে তদন্ত কমিটি গঠিত হয়েছে তার সভাপতি হিসেবে তিনি ও জেলা প্রশকের প্রতিনিধি হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত আছেন। সবাই মিলে স্যাম্পল সংগ্রহ করলাম।

সাংবাদিকদের ভিডিও ফুটেজ নিতে না দেওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, আগে আপনারা স্টিল ফটো নিয়েছেন, ভিডিও চিত্র নিয়েছেন। তদন্তকালে সাংবাদিকরা থাকলে নানা প্রশ্ন করতে পারেন। তাই ঠান্ডা মাথায় তদন্তের স্বার্থে সাংবাদিকদের তদন্তকালে অংশ নিতে দেওয়া হয়নি।

প্রসঙ্গত, শনিবার বিকেলে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পিছনে কিচেনের পাশে মাটির তলায় চাপা দেওয়া হাসপাতালে সরবরাহকৃত বিপুল পরিমান ওষধ পাওয়া যায়।

ঘটনায় সাতক্ষীরা জেলা প্রশাসকের পক্ষ থেকে রবিবার পাঁচ সদস্যের ও মেডিকেল কলেজের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ঘটনাস্থল পাহারায় দু’জন আনছার সদস্য নিয়োগ করা হয়। পুলিশের পক্ষ থেকে নমুনা সংগ্রহ করে রবিবার থানায় জিডি করা হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত