কৃষকের বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৫:২০

সাতক্ষীরা প্রতিনিধি

সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান কিনলেন কলারোয়া উপজেলা চেয়ারম্যান ও ইউএনও।

সোমবার সকাল ১০টার দিকে উপজেলা পৌর সদরের গদখালী গ্রামে গিয়ে তারা এ ধান কেনেন।

কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আরএম সেলিম শাহনেওয়াজ বলেন, কৃষকেরা সরকারিমূল্যে সরকারি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারছেন না। এমন খবরের ভিত্তিতে সাতক্ষীরার ডিসি এস.এম মোস্তফা কামাল যেকোনো উপায়ে ধান কেনাবেচায় কৃষকদের সরাসরি সম্পৃক্ত করার উদ্যোগ নেন।

এর অংশ হিসেবে সোমবার সকাল ১০টার দিকে উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ও উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মহাসীন আলী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পলাশ চন্দ্র মুখার্জিকে সঙ্গে নিয়ে কলারোয়া পৌরসভার গদখালী গ্রামে যান। সেখানে ৪ জন কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ৪৪ মণ ধান সংগ্রহ করেন।

গদখালীর মফিজুল ইসলাম নামের এক কৃষক বলেন, উপজেলা চেয়ারম্যান ও ইউএনওর উপস্থিত থেকে ধান কেনার কথা শুনে তিনি ১১ মন ধান বিক্রি করেছেন। সরকার নির্ধারিত মূল্যে তিনি ধানের দাম পেয়েছেন। ধানের এমন মূল্য পেলে কৃষকরা উপকৃত হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, কৃষকদের স্বার্থ রক্ষায় প্রশাসন সব সময় তৎপর থাকবে। তিনি ও তার কর্মকর্তারা কৃষকদের কাছ থেকে ধান কেনার তদারকি করবেন। কোনো ব্যবসায়ী কৃষক সেজে ধান বিক্রির চেষ্টা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন-কলারোয়া উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুদ্দীন মোড়ল, কৃষক আমজাদ আলী, ইছাহক মোড়ল, মফিজুল ইসলাম, হাফিজুর রহমান, জাতীয় শ্রমিকলীগে কলারোয়া উপজেলার সভাপতি আব্দুর রহিমসহ এলাকার কৃষকবৃন্দ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত