ডিমলায় কৃষকের বাড়ি গিয়ে ধান ক্রয় করলেন ইউএনও

প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৩:০৪

নীলফামারীর ডিমলায় কৃষকদের কাজ থেকে সরাসরি সরকারিভাবে বোরো ধান,চাল সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে।

শনিবার (২৫ মে) দুপুরে উপজেলার ডিমলা সদর ইউনিয়নের সরদারহাট বসুনিয়া গ্রামের মৃত রমজান আলীর পুত্র, কৃষক সিরাজুল ইসলামের বাড়ি গিয়ে তার নিটক ধান ক্রয়ের মাধ্যমে সংগ্রহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার।

এসময়ে তিনি সরাসরি ওই কৃষকের কাছ থেকে ১ হাজার ৪০ টাকা দরে ৪৮০ (আধাটন) কেজি ধান ক্রয় করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোফাচ্ছেল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) জাহেদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম,সদরের দায়িত্বরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা শওকত রেজা সহ এলাকাবাসী।

বাড়িতে বসেই সরকারের কাছে ধান বিক্রি করতে পেরে কৃষক সিরাজুল ইসলাম বলেন,আমি কখনোই ভাবিনি এভাবে বাড়িতে বসে থেকেই সরকারের খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারব। জীবনে সরকারি কোনো ব্যক্তি আমার বাড়িতেতো দূরের কথা গোটা উপজেলাতেও এভাবে ধান কিনতে আমি কখনো দেখিনি।

উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) জাহেদুল ইসলাম জানান,উপজেলায় ১ হাজার ৪০ টাকা মন দরে ৪ শত ১১ মেট্রিকটন ধান এবং ১ হাজার ৪ শত ৪০ টাকা মন দরে  ১ হাজার ৮৫২ মেট্রিকটন সিদ্ধ চাল ক্রয় করা হবে। 

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার বলেন, এ মৌসুমে বোরো ধান সরাসরি কৃষকের কাজ থেকে সংগ্রহ করা হবে। যাতে করে কৃষকরা ধানের ন্যায্য মূল্য পান। সব ধরনের অনিয়ম ঠেকাতে উপজেলা কৃষি অধিদপ্তরের কৃষক তালিকাগুলো খাদ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে মিলিয়ে ও উপজেলা প্রশাসনের প্রতিনিধির মাধ্যমে যাচাই-বাছাই করে প্রকৃত কৃষকের কাজ থেকে ধান সংগ্রহ করা হচ্ছে ও হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত