মাটি খুঁড়লেই বেরিয়ে আসছে সরকারি ঔষধ

প্রকাশ : ২৫ মে ২০১৯, ১৮:৫৬

সাতক্ষীরা প্রতিনিধি

স্থানীয়দের বাঁধার মুখে পাচার করতে না পেরে সাতক্ষীরা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের বিপুল পরিমান ঔষধ ও ব্যান্ডেজ মাটির নিচে পুঁতে ফেলার চেষ্টা করা হয়েছে।

শনিবার দুপুরে এসব ঔষধ ও চিকিৎসা সামগ্রী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের পিছনের রান্নাঘরের পাশে মাটি চাপা দেওয়া অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের একটি ভবনের নির্মাণাধীন শ্রমিক সদর উপজেলার আলীপুর গ্রামের সাইফুল ইসলাম ও রফিকুল ইসলাম জানান, শনিবার সকালে হাসপাতালের কয়েকজন কর্মচারি রান্নাঘরের পাশের একটি ডোবায় মাটি দিয়ে চাপা দেওয়া বিপুল পরিমান এন্টিবায়োটিক ও ব্যান্ডেজ সরিয়ে অন্যত্র নিয়ে ফেলে দেওয়ার জন্য তাদেরকে বলেন। তারা ওই কাজ করতে পারবেন না বলে স্থানীয়দের খবর দেন।

সরেজমিনে শনিবার দুপুর আড়াইটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পিছনে গিয়ে দেখা গেছে, একটি ডোবার উপর দৃশ্যমান বেশ কিছু পরিমান ব্যাণ্ডেজ ও ঔষধ পড়ে আছে। ওইসব ঔষধের অধিকাংশ ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ রয়েছে। তবে উপরে দৃশ্যমান ঔষধের কয়েকগুন ঔষধ মাটির নীচে রয়েছে বলে জানান সেখানে উপস্থিত সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছাদিকুর রহমানর ছাদিক, পৌর যুবলীগের সভাপতি তুহিনুর রহমান তুহিন, পৌর যুবলীগের সাংগঠণিক সম্পাদক ডাঃ মফিজুর রহমানসহ কয়েকজন। একটি পাচারকারি চক্র ঔষধ বাইরে পাচার করতে না পেরে স্থানীয়দের তাড়া খেয়ে হাসপাতালের পিছনে মাটিচাপা দেয় বলে জানা গেছে। ভোরে বৃষ্টি হওয়ায় মাটি ধ্বসে ওই ঔষধ বেরিয়ে পড়ে।

এদিকে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তড়িঘড়ি করে দরজায় তালা লাগিয়ে সটকে পড়েন হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ শাজাহান আলী।

শনিবার বিকাল তিনটার দিকে জানতে চাইলে সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ কাজী হাবিবুর রহমানের সঙ্গে তার মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি রিসিভ করেননি।

মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ শাজাহান আলীকে হাসপাতালে আসার জন্য অনুরোধ করলে তিনি বাসায় চলে গেছেন দাবি করে মুঠো ফোনে বলেন, যদি ওই ধরণের ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া যেয়ে থাকে সেটা তার দায়িত্ব পাওয়ার আগে। অর্থাৎ ১৪/১৫ মাস আগের ঘটনা। বর্তমানে তার স্টোরে ঔষধ ঠিকঠাক রয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক কেএম মোস্তফা কামাল বলেন, তিনি বিষয়টি নিয়ে মেডিকেল কলেজ এণ্ড হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত