পুলিশের অভিযানের সময় ব্যবসায়ীর মৃত্যু, সড়কে বিক্ষোভ

প্রকাশ | ২৫ মে ২০১৯, ১২:৪৪

টাঙ্গাইল প্রতিনিধি

জুয়ার আসরে পুলিশি অভিযানের সময় একজনের মৃত্যুকে কেন্দ্র করে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে স্থানীয় জনতা। পুলিশ স্বাভাবিক মৃত্যু দাবি করলেও এলাকাবাসীর দাবি নির্যাতনের কারণে তার মৃত্যু হয়েছে। 

শুক্রবার সন্ধ্যার দিকে টাঙ্গাইলের গোপালপুরে এ ঘটনা ঘটে। মৃত্যুবরণকারী ব্যক্তির নাম আব্দুল হাকিম (৫০)। তিনি ঝাওয়াইল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে এবং পেশায় মাংস ব্যবসায়ী।

এলাকাবাসীর অভিযোগ, জুয়া খেলার খবর পেয়ে পুলিশ একটি মাইক্রো নিয়ে সাদা পোশাকে সেখানে গিয়ে সবাইকে ধরে ফেলে। পরে প্রত্যেককে চর থাপ্পর মারে। এতে আব্দুল হাকিম অসুস্থ হয়ে ঢলে পড়েন। পরে পুলিশ তাকে ফেলে রেখে চারজনকে নিয়ে চলে যায়।

ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে আব্দুল হাকিমকে মাঠে পড়ে থাকতে দেখেন। পরে আরো কয়েকজনের সহায়তায় তিনি (চেয়ারম্যান) হাকিমকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আব্দুল হাকিমের মৃত্যুর খবর এলাকায় পৌঁছার পর মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠে। ইফতারের পর কয়েকশ মানুষ গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ভীড় করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে তারা রাতে গোপালপুর থানা ঘেরাও করেছে। এসময় পুলিশের শাস্তি চেয়ে তারা মধুপুর-গোপালপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

অভিযানের নেতৃত্ব দেয়া গোপালপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের জানান, সেখান থেকে সুরুজ্জামান, রিপন রায়, হারাধন চন্দ্র বিশ্বাস ও গৌরাংগ রায় নামক চারজনকে আটক করা হয়েছে। তারা অভিযান শেষে থানায় ফিরে আসার পর আব্দুল হাকিম নামক একজনের মৃত্যুর সংবাদ পেয়েছে।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন জানান, ঝাওয়াইল ইউনিয়নের ঝাওয়াইল টেকটিক্যাল কলেজ মাঠে কিছু লোক টাকার বিনিময়ে তাস খেলছিল এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় সেখান থেকে চারজনকে আটক করা হয়। দু’জন দৌঁড়ে পালায়। আটককৃতদের নিয়ে পুলিশ চলে আসে। পরে খবর পাওয়া যায় যে দৌঁড়ে পালানো একজন মারা গেছে।

সাহস২৪.কম/রিয়াজ