নিরাপদ আম দিতে বাগানে বাগানে ঘুরছেন জেলা প্রশাসক

প্রকাশ : ২৪ মে ২০১৯, ১৩:৪৪

চলতি মৌসুমে নিরাপদ আম উৎপাদন নিশ্চিত করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা কৃষি ও পুলিশ কর্মকর্তাদের সাথে নিয়ে আমবাগান পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এজেডএম নূরুল হক সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের মেলা মোড় এলাকায় তিনটি বাগান সরেজমিনে পরিদর্শন করেন।

এসময় আমচাষী ও সংশ্লিস্টদের সাথে তিনি নিরাপদ ও পরিপক্ক আম উৎপাদনের ব্যাপারে আলোচনা করেন। জেলা প্রশাসক বিভিন্ন জাতের আম সময়মত গাছ থেকে নামানো, কীটনাশক ব্যবহারের প্রয়োজনে কৃষি বিভাগের পরামর্শ গ্রহণ ও আম পাকাতে ক্ষতিকর রাসায়নিক ব্যবহার না করার ব্যাপারে আমচাষীদের সাথে আলোচনা করেন।

আমচাষীদের তিনি যথেষ্ট ভোক্তাবান্ধব মনে করে তিনি মত প্রকাশ করেন, জেলায় এ মৌসুমে শতভাগ নিরাপদ আম উৎপাদন হচ্ছে। পরিদর্শনকালে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান সহ ঊর্ধ্বতন গোয়েন্দা ও সদর থানা পুলিশ কর্মকর্তারা জেলা প্রশাসকের সাথে ছিলেন।

এর আগে জেলার গত বুধবার (২২ মে) জেলার বৃহত্তম আম উৎপাদনকারী উপজেলা শিবগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম উপজেলা কৃষি কর্মকর্তা এসএম আমিনুজ্জামানকে সাথে নিয়ে উপজেলার বিভিন্ন আমবাগান পরিদর্শন করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত