রাজধানীতে টিকিট ছাড়া গণপরিবহনে চলাচল নয়

প্রকাশ : ২০ মে ২০১৯, ১৬:৫০

সাহস ডেস্ক

রাজধানীতে গণপরিবহনসমূহে টিকিট ছাড়া কোনো যাত্রী চলাচল করতে পারবেন না। ঈদের পর থেকে তা কার্যকর হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার (২০ মে) বিকেলে নগর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএসসিসির মেয়র এ সিদ্ধান্তের কথা জানান। এর আগে বাস রুট রেশনালাইজেশন কমিটির নবম বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সাঈদ খোকন বলেন, বাস রুট রেশনালাইজেশন কমিটির বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, ঢাকা শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবেন না। এতে করে বিদ্যমান যে বাস সংকট এবং যাত্রীদের দুর্ভোগ সেটির পরিত্রাণ হবে। ডিটিসি, বিআরটিএ, বিআরটিসি, ডিএসসিসি, ডিএনসিসি এবং পরিবহন মালিকদের সমন্বয়ে বাসের টিকিট এবং কাউন্টার স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পরিকল্পনা গ্রহণ করবে। ঈদের পর পরই যাতে এটি কার্যকর করা যায় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

সড়কের জায়গা বেদখল যাতে না হয় সেজন্য সব পরিবহনের টিকিট কাউন্টার এক স্থানে হবে বলেও জানান মেয়র।

ডিএসসিসি মেয়র আরও বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী ২৭ মে থেকে রাজধানীর উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে, যা এরই মধ্যে ধানমন্ডি এলাকায় চালু হয়েছে। উত্তরায় চালু হওয়ার পর মতিঝিল ও সদরঘাট এলাকায়ও চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

তিনি আশা প্রকাশ করেন, এর ফলে এসব এলাকার রিকশাসহ যেসব পরিবহন যানজট সৃষ্টি করে সেগুলো অপসারণ হয়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত