ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন প্রত্যাহার

প্রকাশ : ২০ মে ২০১৯, ১২:০৬

সাহস ডেস্ক

আওয়ামী লীগের চার জ্যেষ্ঠ নেতার আশ্বাসে অবশেষে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া বিক্ষুব্ধ অংশের নেতা-কর্মীরা।

গতকাল দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হকের সঙ্গে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পদবঞ্চিত অংশের আটজনের একটি প্রতিনিধিদলের কয়েক ঘণ্টার বৈঠক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে এসে অবস্থান কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন তারা।

এ বিষয়ে আজ (২০ মে) আন্দোলনকারী অংশের নেতৃত্ব দেওয়া ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাঈফ উদ্দিন বাবু বলেন, সম্পূর্ণ বিতর্কমুক্ত ও স্বচ্ছ ছাত্রলীগের দাবিতে আমরা আন্দোলন শুরু করেছিলাম। এর প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের চার জ্যেষ্ঠ নেতা গতকাল রাতে আমাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। এসময় তারা বলেছেন যে, কমিটির বিতর্কিতদের বাদ দেওয়া, মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলাকারীদের যথোপযুক্ত বিচার এবং আমাদের দাবি-দাওয়াগুলো তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করিয়ে দেবেন।

যেহেতু আপা (প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা) তাদেরকে দায়িত্ব দিয়েছেন, সেহেতু তাদের কথায় আশ্বস্ত হয়ে আমরা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত