প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় পদবঞ্চিতরা

প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৩:৫৮

সাহস ডেস্ক

ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত এবং প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ও আশ্বাস পেলে অনশন ভাঙবেন বলে ঘোষণা দিয়েছেন।

রবিবার (১৯ মে) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাজু ভাস্কর্যের পাদদেশে এই ঘোষণা দেন তারা।

এর আগে শনিবার দিবাগত রাত দুইটার দিকে ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের কাছে বিতর্কিতদের বিরুদ্ধে তথ্যপ্রমাণ দিতে ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আসেন তারা। সেখানে তাদের দাবি-দাওয়ার বিষয়ে আলোচনা হয়।

আলোচনার একপর্যায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে রোকেয়া হলের সভাপতি এবং ডাকসুর কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আক্তারের কথা কাটাকাটি হয়। তখন গোলাম রাব্বানী লিপিকে চড় মারেন বলে লিপি অভিযোগ করেন। এতে পদবঞ্চিতদের ১৫ জন আহত হন বলেও জানান তারা।

এ ঘটনার পরপরই তারা ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করেন। ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক তখন তাদেরকে সেখান থেকে চলে যেতে বলেন। কিন্তু পদবঞ্চিত আন্দোলনকারীরা সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রস্তাব অনুযায়ী সেখান থেকে চলে না গিয়ে অনশন শুরু করেন।

শনিবার রাত তিনটা থেকে এখন পর্যন্ত (রবিবার, বেলা ১২টা) তারা অনশনে রয়েছেন। অনশনকারীরা বলছেন, সরাসরি প্রধানমন্ত্রীর আশ্বাস পেলে তারা অনশন ভাঙবেন। তবে অনশনস্থলে কোনও নারী নেত্রীকে দেখা যায়নি।

১০-১২ জন সাবেক নেতাকে ভাস্কর্যের পাদদেশে বসে থাকতে দেখা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত