কুষ্টিয়ায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড, কৃষক হত্যায় ৭ আসামির যাবজ্জীবন

প্রকাশ : ০৭ মে ২০১৯, ১৬:৩২

রোকনুজ্জামান

কুষ্টিয়ার মিরপুর উপজেলার কবরবাড়ি এলাকায় কৃষক ডাবলু হত্যা মামলায় ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। আজ সকাল ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আসামিদের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ড, সাথে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস করে সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

অন্যদিকে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিয়াশিশায় গ্রামে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যায় স্বামী আজাদ মন্ডলকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। আজ সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান এই রায় প্রদান করেন। রায় প্রদানকালে আসামি আজাদ মন্ডল আদালতে উপস্থিত ছিলেন।

কৃষক ডাবলু হত্যা মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৭ জুন সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলার কবরবাড়ি এলাকার জি কে ক্যানেলের পাশে থেকে মোঃ ডাবলুর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় নিহতের ভাই আতর আলী ৮ জনকে আসামি করে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

হত্যাকাণ্ডের ঘটনায় ১৮ জুলাই ২০১১ তারিখে আদালতে চার্জশিট দাখিল করা হয়। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ আদালত আজ এই রায় প্রদান করেন।

নিহত ডাবলুর পরিবারের অভিযোগ এলাকায় আধিপত্য বিস্তার, পুকুরের লিজ এবং হাটের টোল আদায়সহ বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে আসামিদের সাথে শত্রুতা ও মামলা মোকদ্দমা চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় ডাবলুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়।

মামলায় আসামিরা হলেন ১) জালাল প্রামানিক, পিতা: মকছেদ আলী প্রামানিক, ২) আতর আলী, পিতা মৃত খেজের আলী বিশ্বাস, ৩) জামান হোসেন পিতা- মৃত গোলাম জিলানী, ৪) আসাদুল মোল্লা, পিতা- মোঃ আনছার আলী মোল্লা, সর্ব সাং-কবরবাড়িয়া ৫) রুবেল মালিথা, পিতা- মোঃ কেরামত মালিথা, ৬) আসলাম মালিথা, পিতা- মৃত রিফাজ উদ্দিন মালিথা, উভয় সাং- সাতগাছি ও ৭) মেহের আলী মালিথা, পিতা- মোঃ কেরামত আলী। এই মামলায় ইশারত বিশ্বাস নামে এক আসামি আগেই মারা গেছেন।

স্ত্রী হত্যা মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, আসামি আজাদ মন্ডল দীর্ঘদিন ধরে যৌতুকের দাবিতে স্ত্রী তুলি খাতুন মারধর করতেন। এর ধারাবাহিকতায় ২০১৬ সালের ১৮ মে রাতে ২ লক্ষ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী তুলি খাতুনকে হত্যা করে গলায় রশি দিয়ে বাড়ির পাশে আমগাছে ঝুলিয়ে রাখে স্বামী আজাদ মন্ডল। এই ঘটনায় নিহতের বাবা আলী হোসেন মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ২০১৬ সালের ১৬ অক্টোবর চার্জশিট দাখিল করা হয়। দীর্ঘ শুনানিন্তে বিজ্ঞ আদালত আসামীর উপস্থিতিতে আজ সকালে এই রায় প্রদান করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত