প্রধানমন্ত্রীকে রমজানের শুভেচ্ছা ফিলিস্তিনি প্রেসিডেন্টের

প্রকাশ : ০৭ মে ২০১৯, ১২:১৩

সাহস ডেস্ক

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ফিলিস্তিনের প্রেসিডেন্ট স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীকে ফোন করেন এবং তাকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানান।

মাহমুদ আব্বাস বাংলাদেশের জনগণের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের প্রেসিডেন্টকে রমজানের শুভেচ্ছা জানান।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে সরকারি সফরে লন্ডনে অবস্থান করছেন।

এর আগে গতকাল সোমবার বাংলাদেশের আকাশে রমজান মাসের চাঁদ দেখা যাওয়ার পর আজ মঙ্গলবার থেকে রোজা শুরু হয়েছে। আল্লাহ তায়লার সন্তুষ্ট লাভের আশায় দেশের ধর্মপ্রাণ মুসল্লিরা মাসজুড়ে রোজা পালন করবেন।

এদিকে বাংলাদেশে আজ থেকে রোজা শুরু হলেও ফিলিস্তিনিসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশে সোমবার থেকে রোজা শুরু হয়েছে।

উল্লেখ্য, পবিত্র কোরআন অবতীর্ণ হওয়ার এ মাস রমজান। এই মাসে সংযম সাধনা ও ইবাদতের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। রোজদাররা শেষ রাতে সাহরি খেয়ে পরদিন সূর্যাস্তের পর ইফতার পর্যন্ত পানাহার না করে সংযম পালন করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত