চট্টগ্রামে সেহরি অনুষ্ঠান করার আগে পুলিশের অনুমতি লাগবে

প্রকাশ : ০৬ মে ২০১৯, ১৮:২৫

সাহস ডেস্ক

বাংলাদেশে রমজান মাসে চট্টগ্রাম নগরীর কোথাও সেহরি অনুষ্ঠানের আয়োজন করতে হলে পূর্ব অনুমতি নেওয়ার অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ।

রবিবার (৫ মে) চট্টগ্রাম মহানগর পুলিশের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি যদি "সেহরি নাইট" আয়োজন করতে চান তাহলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের "সিটি স্পেশাল" ব্রাঞ্চ থেকে পূর্বানুমতি গ্রহণ করার জন্য অনুরোধ করা হল।

এ বিষয়ে মহানগর পুলিশ কমিশনার মোঃ মাহবুবুর রহমান বলেন, রমজান মানে অনেক ব্যক্তি বা প্রতিষ্ঠান সেহরি নাইটের আয়োজন করেন, যেখানে অনেক মানুষ সমবেত হয়। যেহেতু সেখানে নিরাপত্তা বিষয় আছে, তারা ছিনতাইকারীর কবলে পড়তে পারেন বা কোন অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হতে পারে, তাই এ ধরণের অনুষ্ঠান আয়োজনের আগে পুলিশের অনুমতি নেওয়ার কথা বলা হয়েছে। মহানগরীতে যেকোনো সমাবেশ করার আগে তো পুলিশকে জানানো উচিত।

চট্টগ্রাম নগরীর স্পেশাল ব্রাঞ্চ থেকে এই অনুমতি নিতে হবে। তবে পরিবার নিয়ে বাইরে বা হোটেল সেহরি খেতে যাওয়ায় কোন বিধি-নিষেধ নেই বলে তিনি জানান।

গত বছর রমজানের সময় নগরীর জিআইসি কনভেনশন হলে সেহরি অনুষ্ঠানে গান ও জাদু প্রদর্শনীর আয়োজন করা হলে সেটি বন্ধ করে দিয়েছিল পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত