গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া

প্রকাশ : ০৫ মে ২০১৯, ১৭:২৮

সাহস ডেস্ক

গণফোরামের সাধারণ সম্পাদক হলেন আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। নতুন কমিটিতে নির্বাহী সভাপতি করা হয়েছে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে। তিনি আগের কমিটিতেও একই পদে ছিলেন।

রবিবার (৫ মে) রাজধানীর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

রেজা কিবরিয়া ২০১৮ সালের ১৮ নভেম্বরে গণফোরামে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছিলেন। যোগদানের পাঁচ মাসের মধ্যেই রাজনীতিক জীবনের এ পর্যন্ত সবচেয়ে বড় রাজনৈতিক মাইলফলক স্পর্শ করলেন তিনি।

দীর্ঘ আট বছর পর গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই দিন কমিটি ঘোষণা করা হয়নি। আজ সেই কমিটি ঘোষণা করা হল। গণফোরামে নেতৃত্বের বদল আসার বিষয়ে বেশ কিছু দিন ধরেই রাজনৈতিক মহলে আলোচনা হচ্ছিল। সাধারণ সম্পাদক পদে রেজা কিবরিয়ার নামটি জোরোশোরে উচ্চারিত হচ্ছিল।

দায়িত্ব পেয়ে রেজা কিবরিয়া বলেন, আমি ড. কামাল স্যারের নেতৃত্বে খুবই খুশি ও কৃতজ্ঞ। দায়িত্ব নিয়েই আমি সবার জন্য কাজ করব। তাদের নিয়ে কাজ করব যাদের নিয়ে কেউ করবে না।

রেজা কিবরিয়ার বাবা আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে হবিগঞ্জে বোমা বিস্ফোরণে নিহত হন। এ ঘটনায় দায়েরকৃত দুটি মামলায় বিএনপির একাধিক নেতা আসামি।

রেজা কিবরিয়া সাধারণ সম্পাদক হওয়ায় বিদায় নিতে হলো গত ৯ বছর ধরে সাধারণ সম্পাদক পদে থাকা মোস্তফা মোহসীন মন্টুকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত