রাবিতে নুসরাত হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৩:৩৯

রাবি প্রতিনিধি

নুসরাত হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত শাস্তি ও দেশব্যাপী নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগ ও প্রথম আলো বন্ধুসভা।

রবিবার পৃথকভাবে পুরাতন ফোকলোর চত্বরে ও কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা বলেন, বিচারহীনতার সংস্কৃতি ধর্ষণের অন্যতম কারণ, হোক প্রতিরোধ হোক প্রতিবাদ ধর্ষণ নিপাত যাক, ধর্ষণ আর নির্যাতনে আর কত লাশ হবে জমা? প্রতিবাদ করলে যদি মৃত্যু হবে নারী তাহলে কোথায় যাবে?

কর্মসূচির এক পর্যায়ে মাদ্রাসার সেই অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার পুত্তলিকায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে দেয়। এসময় বিভাগের বিভিন্ন বর্ষের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে একই দাবিতে প্রথমআলো বন্ধু সভার সভাপতি মাজহারুল ইসলাম বলেন, দেশে দিনে দিনে আইনের শাসন ব্যবস্থা দুর্বল হয়ে পড়ার কারণেই ফেনীর নুসরাত জাহান রাফি, মুন্সিগঞ্জের সেতু, গাজীপুরের সেলিমা গোমেজকে হত্যা করাসহ ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিচ্ছে।

নুসরাতের বিচারের মাধ্যমে এমন দৃষ্টান্ত স্থাপন করা হোক, যাতে এদেশে আর কেউ হত্যা-ধর্ষণের মতো জঘণ্য অপরাধ সংগঠিত করতে সাহস না পায়।

মানববন্ধনে আরো বক্তব্য দেন প্রথমআলো বন্ধুসভার সাবেক সভাপতি মোশাররফ হোসেন, সহ-সভাপতি মোহুয়া মিতু, যুগ্ম সাধারণ সম্পাদক রিদম শাহরিয়ার, সাবেক উপ-সম্পাদক আরাফাত শাহিন, ইমরান আজিম সাহিত্য বিষয়ক সম্পাদক,  শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক শাদমান শাকিব নিলয় প্রমুখ। 

সময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত