সিরাজগঞ্জে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩০

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৯, ১৭:০৮

সিরাজগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে বাস ও ট্রাক শ্রমিকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে অন্ততঃ ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে দুটি বাস ও ১৫টি ট্রাক ভাংচুরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে টিয়ারশেল ও রাবারবুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষের পর থেকে বাস চলাচল বন্ধ রয়েছে।

গুরুতর আহত সিরাজগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন দুলু, সমাজ কল্যান সম্পাদক আলম হোসেন, ট্রাক শ্রমিক ইউনিয়নের যুগ্ম- সাধারন সম্পাদক দিদার আলম, ক্রীড়া সম্পাদক জুয়েল রানা ও শ্রমিক মানিককে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত সিরাজগঞ্জ জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, তুচ্ছ ঘটনা নিয়ে দুই শ্রমিকের মধ্যে কথাকাটাকাটি হয়। বিষয়টি জানাজানি হলে বাস ও ট্রাক শ্রমিকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। দফায় দফায় সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় উভয় পক্ষের অন্ততঃ ৩০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাঠি চার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে বাস ও ট্রাক শ্রমিক ইউনিয়ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী বলেন, ট্রাক শ্রমিকরা আগে হামলা চালিয়েছে। তারা বাজার স্টেশন এলাকায় অভি এন্টারপ্রাইস ও এসআই এন্টারপ্রইসের বাস ভাংচুর করে। সংঘর্ষে বাস শ্রমিকের অন্ততঃ ২০ জন আহত হয়েছে। এব্যাপারে জরুরী বৈঠক চলছে। বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আসলাম উদ্দিন মাটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের অভিযোগ অস্বীকার করে বলেন, ঘটনা ঘটিয়েছে এসআই কাউন্টারের এস বাস চালক। বাস শ্রমিকের হামলায় আমাদের ট্রাক শ্রমিক ইউনিয়নের যুগ্ম- সাধারণ সম্পাদক সহ ১০ জন আহত হয়েছে এবং ১৫টি ট্রাক ভাংচুর করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি অপারেশন) নুরুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত