আগৈলঝাড়ায় মন্দিরের প্রতিমা ভাংচুর, থানায় মামলা

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১২:৪৬

বরিশালের আগৈলঝাড়ায় হিন্দু সম্প্রদায়ের একটি রাধাগোবিন্দ মন্দিরের বিভিন্ন প্রতিমা ভাংচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা। সংবাদ পেয়ে স্থানীয় এমপি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় মন্দির কমিটির সভাপতি বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব পতিহার গ্রামের সরকার (শীল) বাড়িতে শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে বিগত ৭০ বছর ধরে পূজা-অর্চনা ও ধর্মীয় অনুষ্ঠানাদি করে আসছেন ওই বাড়িসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন।

বৃহস্পতিবার গভীর রাতে রাধাগোবিন্দ মন্দিরের পাকা ভবনের তালা ভেঙ্গে ভিতরের ঢুকে লক্ষ্মী নারায়ণ, রাধা কৃষ্ণ, গৌর নিতাইসহ ৬টি প্রতিমা ভাংচুর করে। এ সময় প্রতিমার গায়ে থাকা স্বর্ণের টিকলি, টিপ, কাঁসা-পিতলের থালা, কলস, প্রদীপ, ঘট, পঞ্চ প্রদীপ, কোশা-কুশি, নগদ প্রায় ৪ হাজার টাকাসহ আনুমানিক ২০ কেজি ওজনের কাঁসা-পিতলের পূজার সরঞ্জাম লুটপাট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

খবর জানতে পেরে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পুলিশ প্রশাসনকে দোষীদের দ্রুত খুঁজে বের করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

পরে মন্দির কমিটির সভাপতি পরাণ চন্দ্র শীল বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। 

সহকারী পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার সাংবাদিকদের জানান, হিন্দুদের মন্দির ভাংচুরের ঘটনায় দুঃখ প্রকাশ করছি। এ ঘটনার সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত