চাঁপাইনবাবগঞ্জে যুবতীকে গণধর্ষণ ও হত্যার দায়ে ৫ জনের ফাঁসি

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৭:৫৫

মিথ্যে পরিচয়ে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে বিয়ের প্রলোভনে বাড়ি থেকে এনে আয়েশা খাতুন (২০) নামে এক যুবতীকে পালাক্রমে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার দায়ে চাঁপাইনবাবগঞ্জে পাঁচজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সেইসাথে প্রত্যেককে ১ লক্ষ টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে। একই মামলার অপর ধারায় ওই পাঁচজনের প্রত্যেককে ৭ বছর করে সশ্রম কারাদন্ড, দশ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে ছয় মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

দন্ডিতরা হলেন, সদর উপজেলার চরবাগডাঙ্গা (মালবাগডাঙ্গা) গ্রামের শ্যামাপদ রবিদাসের ছেলে নয়ন কর্মকার রবিদাস (৩২), চরবাগডাঙ্গা চাকপাড়া গ্রামের রতন রবিদাসের ছেলে নিতাই চন্দ্র রবিদাস (৩০), একই গ্রামের মৃত. সুচন দাসের ছেলে সুভাষ দাস (৪৬), খোকন রবিদাসের ছেলে প্রশান্ত রবিদাস (২৮) ও চরবাগডাঙ্গা সোনাপট্টি গ্রামের বীরেন দাসের ছেলে প্রশান্ত রবিদাস (২৬)।

বৃহস্পতিবার(১৮ জুলাই) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী আসামি নয়ন কর্মকার রবিদাস ও বীরেন দাসের ছেলে প্রশান্ত রবিদাসের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। এসময় দণ্ডিত অপর তিনজন পলাতক ছিলেন। মামলণায় তিনজনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়।

মামলার নথি সূত্রে ও রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতি. পিপি) আঞ্জুমান আরা বেগম জানান, দন্ডিত নয়ন রবিদাস মুসলমান যুবকের মিথ্যে পরিচয়ে মোবাইল ফোনে আয়েশার সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। ২০১৫ সালের ১১ জুন আয়েশা দর্জির কাজ শিখতে বাড়ি থেকে মামা বাড়ি যায়। দুদিন পর ১৩ জুন বিকেল পর্যন্ত তাকে মামার বাড়িতে দেখা গেছে। এরপর সেখান হতে সে নিখোঁজ হয়। তাকে বিয়ের প্রলোভনে মোবাইল ফোনে ডেকে নিয়ে ওই দিন রাতেই ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে দন্ডিত পাঁচজন।

পরদিন ১৪ জুন সকালে সদর উপজেলার মহারাজপুর মেলা মোড় এলাকার এটি ডোবা থেকে আয়েশার মৃতদেহ উদ্ধার হয়। ওই বছরের ৯ আগস্ট ময়নাতদন্ত প্রতিবদেন পাবার পর সদর থানার উপপরিদর্শক (এসআই) শামীম আখতার বাদী হয়ে ওইদিনই থানায় অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও তৎকালীন সদর থানার পরিদর্শক (তদন্ত) সরোয়ার রহমান ওই বছরের ১৪ ডিসেম্বর ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

১৪ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানী শেষে আদালত বৃহস্পতিবার পাঁচজনকে দোষী সাব্যস্ত করে দণ্ড দেন আদালত। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আ্যাড. আব্দুর রহমান।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত