'কোনও অবস্থাতেই রোগীকে অবহেলা করা যাবে না'

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯, ১৬:১৯

সাহস ডেস্ক

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বলেছেন, একজন ভালো চিকিৎসক হওয়ার প্রধান শর্তই হলো আগে ভালো মানুষ হতে হবে। কখনও কোনও অবস্থাতেই কোনও রোগীকে অবহেলা করা যাবে না।

রবিবার (১৪ এপ্রিল) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজে এসে এক অনুষ্ঠানে নিজের শিক্ষাজীবনের স্মৃতিচারণ করতে গিয়ে একথা বলেন ভুটানের প্রধানমন্ত্রী।

তিনি বলেন, চিকিৎসকদের মানুষের জন্য কাজ করার অনেক সুযোগ আছে। ডাক্তারদের শুধু চিকিৎসা সেবা নয় সামাজিক-রাজনৈতিক অনেক ক্ষেত্রেই অবদান রাখার সুযোগ আছে। রোববার ময়মনসিংহ মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আয়োজিত এক মতবিনিময় সভায় ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং এসব কথা বলেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজে চিকিৎসাবিদ্যায় পড়াশুনা করেছিলেন লোটে শেরিং। এরপর ঢাকার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সার্জারিতে স্নাতকোত্তর করেন তিনি।

নিজ শিক্ষা প্রতিষ্ঠানে এসে উদ্বেলিত লোটে শেরিং বলেন, ডাক্তারি পেশা আর দশটা পেশার মতো নয়। তাই চিকিৎসকদের সবসময়ই সচেতন থাকতে হয়।

যতক্ষণ ডিউটি থাকবে, ততক্ষণ চিকিৎসকদের নিষ্ঠা ও কর্তব্যের সঙ্গে দায়িত্ব পালনের ওপর গুরুত্ব দেন চিকিৎসা পেশা থেকে রাজনীতিতে যোগ দিয়ে ভুটানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেরিং।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও স্বাস্থ্য সচিব জি এম সালেহ উদ্দিন।

এরআগে সকালে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং তার শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাস পরিদর্শন আসেন।

প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম বাংলাদেশ সফরে এসে শিক্ষা জীবনের স্মৃতি বিজড়িত কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে নিজের স্মৃতি রোমন্থন করে বক্তব্য রাখেন।

পরে তিনি ক্যাম্পাসে তার স্মৃতিবিজড়িত বিভিন্নস্থান পরিদর্শন করেন এবং তার সহপাঠীদের সঙ্গে একান্তে কিছু সময় কাটান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত