নুসরাত হত্যা: নুর উদ্দিনসহ গ্রেপ্তার ৭

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ১৭:৩৪

সাহস ডেস্ক

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় বিভিন্ন জেলায় বিশেষ অভিযান পরিচালনা করে ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এজাহারভুক্ত অন্যান্য আসামীদেরকে গ্রেপ্তারের জন্য অভিযান চলমান রয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সংস্থাটির ডিআইজি বনজ কুমার মজুমদার।

ব্রিফিং এ পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার বিপিএম,পিপিএম  জানান, সোনাগাজী মডেল থানায় রুজুকৃত মামলার তদন্তভার ৯ এপ্রিল ২০১৯ তারিখে পিবিআই এর উপর অর্পিত হলে নুসরাত জাহান রাফির গায়ে অগ্নিসংযোগ করে হত্যার ঘটনার সঙ্গে ১৩ জনের সংশ্লিষ্টতা পায় পিবিআই। এর মধ্যে ৭  জনকে গ্রেপ্তার করা হয়েছে। এজাহারভুক্ত অন্যান্যদেরকে গ্রেপ্তার করার জন্য অভিযান চলমান রয়েছে। পিবিআই এর ৬ টি ইউনিট এই অভিযান পরিচালনা করছে।

তিনি আরও জানান, নুসরাতের গায়ে সরাসরি আগুন দেয় বোরকা পরিহিত যে ৪ জন তার মধ্যে এক নারীসহ দুই জনকে চিহ্নিত করা গেছে। বোরকা পরিহিত ৪ জনের মধ্যে ছেলে ও মেয়ে উভয়েই ছিল। আগুন দিয়ে মাদ্রাসার মূল গেট দিয়েই পালিয়ে যায় তারা।

উল্লেখ্য, নুসরাত জাহান রাফি সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিমের পরীক্ষার্থী ছিলেন। ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে এর আগেও ওই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে। নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করেন। এরপর অধ্যক্ষকে গ্রেপ্তার করে পুলিশ। মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেয়া হচ্ছিল।

৬ এপ্রিল (শনিবার) সকাল ৯টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে কৌশলে একটি বহুতল ভবনে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তার গায়ে আগুন লাগিয়ে দেয়া হয়।

এ ঘটনার পর ৮ এপ্রিল নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সোনাগাজী থানায় আরেকটি মামলা (নম্বর ১০) করেন। এ ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও পৌর কাউন্সিলর মুকছুদ আলমসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা করেন নুসরাত জাহান রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত