পহেলা বৈশাখে ডিএমপি’র ‘লস্ট এন্ড ফাউন্ড সেন্টার’

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ১৭:০৫

সাহস ডেস্ক

বাঙালির একটি সর্বজনীন লোকউৎসব পহেলা বৈশাখ। এদিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায়  উদযাপিত  হয় নববর্ষ।

সব শ্রেণী পেশার মানুষ, পরিবার-পরিজন, বন্ধু-বান্ধবসহ নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানসমূহে অংশগ্রহণ করে থাকেন। লোকজনের প্রচন্ড ভিড়ের মধ্যে যদি কেউ কোন কিছু পান বা হারান তবে তাদেরকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমের লস্ট এন্ড ফাউন্ড সেন্টারে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানসমূহে অংশগ্রহন করতে আসা আগত দর্শনার্থীদের মধ্যে অনেকেই নিয়ে আসেন তাদের ছোট শিশু বা অবুঝ বালক-বালিকাদের। অনেক মানুষের ভীরে এই অবুঝ শিশুটি হারিয়ে যায় অথবা তার পিতা-মাতার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এইসব শিশুদের কুঁড়িয়ে পাওয়ার পর  পুলিশের লস্ট এন্ড ফাউন্ড সেন্টার থেকে তাদেরকে তাদের পিতা-মাতার কাছে ফিরিয়ে দেওয়া হবে।

আগত দর্শনার্থীদের সাথে থাকা শিশুর পকেটে চিরকুটে আপনার বাসার ঠিকানা ও প্রয়োজনীয় মোবাইল নম্বর লিখে রাখুন এবং হারিয়ে গেলে সাব-কন্ট্রোলরুমে স্থাপিত “লস্ট এন্ড ফাউন্ড সেন্টার” বা নিকটস্থ থানায় যোগাযোগ করুন। অনুষ্ঠানস্থলে আসার পূর্বেই ঠিক করে রাখুন ভিড়ের মধ্যে হারিয়ে গেলে কোথায় পুনরায় মিলিত হবেন।

প্রয়োজনে যোগাযোগ করুনঃ

১. পুলিশ সাব-কন্ট্রোলরুম (রমনা পার্ক): (১০০)-২৩২৪৮ (ডিএমপি), ০২-৯৬১১০০৫ (অনুষ্ঠানকালীন)

২. পুলিশ সাব-কন্ট্রোলরুম (সোহরাওয়ার্দী উদ্যান): (১০০)-২৩২৪৯ (ডিএমপি), ০২-৬৬২০৩৯ (অনুষ্ঠানকালীন)

৩. জাতীয় জরুরী সেবা-৯৯৯

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত