সিরাজগঞ্জে ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব পালিত

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৯, ১৬:৫১

গ্রাম বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরতে 'চাই শুদ্ধ বাংলা সংস্কৃতি' এ শ্লোগানকে সামনে রেখে ইসাবেলা ফাউন্ডেশন ও সিরাজগঞ্জ ফেসবুক টিমের উদ্যোগে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ে হার্ড পয়েন্টে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যমুনা নদীর তীরে হার্ড পয়েন্ট এলাকায় এ ঘুড়ি উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার কৃতি সন্তান পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।

ইসাবেলা ফাউন্ডেশ ও সিরাজগঞ্জ ফেসবুক টিমের উদ্যোগে বাংলা নববর্ষ পালন উপলক্ষে আয়োজিত ঘুড়ি উৎসবে স্কুল-কলেজ শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সি মানুষ অংশ গ্রহণ করেন।

এর আগে সকালে শিশুদের মাঝে ঘুড়ি আকানো প্রতিযোগিতা ও সকাল ১১ টা থেকে সব বয়সীদের মধ্যে ঘুড়ি কাটাকাটি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শফিকুল ইসলাম শফি, আঞ্জুমান-ই মফিদুলের চেয়ারম্যান ও বি,এল এক্স স্টুডেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস,এম সাইদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সভাপতি আমিনুল ইসলাম ঝন্টু উপস্থিত ছিলেন। এসময়  আমাদের সিরাজগঞ্জ ফেসেবুক টিমের সকল এডমিনসহ সকল সদস্য।

সন্ধ্যায় ফানুস উড়ানো, আতসবাজি ও রাতে পরে ঘুরির বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত