'৩ দিনের মধ্যে জলাবদ্ধতা নিরসানে কাজ শুরু করবো'

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৯, ১৪:০০

সাহস ডেস্ক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) জলাবদ্ধতা নিরসনে ৩ দিনের মধ্যেই কাজ শুরু হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, জলাবদ্ধতার কারণে জনগণের ভোগান্তি হচ্ছে। জলাবদ্ধতা নিরসনে কে কাজ করবে, কে করবে না, কোথায় থেকে বাজেট পাবো, সেগুলো দেখবো না। জলবদ্ধতা নিরসনে যতটুকু করার তার সর্বোচ্চ করার চেষ্টা করবো।

মঙ্গলবার (৯ এপ্রিল) রাজধানীর আফতাব নগরে ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে নির্দেশ দিয়েছি দুই থেকে ৩ দিনের মধ্যে জলাবদ্ধতা নিরসানে কাজ শুরু করবো। যেসব ড্রেন দিয়ে পানি প্রবাহিত হচ্ছে না, সেগুলো পরিষ্কার করবো। খালগুলো ভরাট হয়ে আছে সে কারণে অল্প বৃষ্টিতেই রাস্তা ডুবে যাচ্ছে। সেগুলো উদ্ধারে আমর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কাজ করবো। পাশাপাশি ওয়াসাকে অনুরোধ করবো তারা যেন জনগণকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে কাজ করে।

মেয়র বলেন, সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। সাধারণ মানুষ চলার পথে ময়লা আবর্জানা রাস্তায় ফেলছেন, সেগুলো গিয়ে ড্রেনে পড়ে পানি প্রবাহ নষ্ট হচ্ছে। আমরা বিদেশে গেলে কোথাও ময়লা ফেলি না, সড়কে সিগন্যাল মেনে চলি কিন্তু দেশে কেন সড়ক পারাপারে নিয়ম বানবো না, কেন যত্রতত্র ময়লা ফেলবো? এসব বিষয়ে সবার সচেতন হতে হবে। আমরা যে যার জায়গা থেকে নিজের ঘরের মতো শহর পরিচ্ছন্ন রাখতে পারলে একটি সুন্দর শহর পাবে আগামী প্রজন্ম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত