সৈয়দপুর বিমানবন্দর আন্তর্জাতিককরণের দাবিতে মানববন্ধন

প্রকাশ | ০৯ এপ্রিল ২০১৯, ০০:৫১

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিককরণের জন্য সম্প্রসারণ কাজের ফিল্ড বুক তৈরীসহ সার্বিক কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ এপ্রিল) বিকেলে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটির আয়োজনে শহরে মানববন্ধনে মিলিত হয় সর্বস্তরের মানুষ।

সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার একরামুল হক, সৈয়দপুর কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) সাখাওয়াত হোসেন খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হক সরকার,সানজিদা বেগম লাকী, সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর ও সৈয়দপুর রাজনৈতিক জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, জাসদ নেতা আজিজুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান প্রমুখ।

মানববন্ধন ও সমাবেশ শেষে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে দাবি সম্বলিত স্বারকলিপি প্রদান করা হয়। দাবি সমূহে রয়েছে- বিমানবন্দরের জন্য জমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে ১২০ হিন্দু ও ৪৭টি মুসলিম পরিবার সম্পূর্ণ ভাবে বসতভিটাহীন হয়ে পড়বে। এ পরিবারগুলোকে সরকারি খাস জমিতে বহুতল ভবন নির্মাণ করে পূণর্বাসন এবং ইপিজেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মসংস্থানের ব্যবস্থা করা। পশ্চিমপাড়ায় বিমানবন্দরের জন্য যে জমি অধিগ্রহণ করা হবে তার মধ্যে বিস্তীর্ন খাসজমি রয়েছে। সেই খাস জমি দখলের জন্য সংঘবদ্ধ হয়ে ষড়যন্ত্র চালাচ্ছে একটি মহল। তাই সেইসব দখলদারদের আইনের আওতায় আনার দাবি করা হয়।

সাহস২৪.কম/রিয়াজ