টাঙ্গাইলে বিদ্যুৎস্পষ্টে কৃষকের মৃত্যু

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ১৩:৩২

সাহস ডেস্ক

টাঙ্গাইলের কালিহাতীতে ওয়াইফাই টাওয়ারে বিদ্যুৎস্পষ্টে গরু ও এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত কৃষক মহির উদ্দিন (৪২) উপজেলার দেউপুর বড়বাজুর পাড়া গ্রামের শুক্কুর মাহমুদের ছেলে। 

সোমবার (৮ এপ্রিল) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তার ময়নাতদন্ত শেষ হয়েছে। এ ঘটনায় কালিহাতী থানায় একটি মামলা হয়েছে।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, রবিবার বিকেলে ওয়াইফাই টাওয়ারে নিচে ঘাস খাওয়ার এক পর্যায়ে গরুটি টাওয়ারের তারে বিদ্যুৎ স্পষ্ট হয়। পরে গরুটিকে উদ্ধার করতে মহির উদ্দিন ছুটে গেলে তিনিও বিদ্যুৎ স্পষ্ট হন। পরে গরুসহ তিনি ঘটনাস্থলেই মারা যায়। পরে লাশ উদ্ধার করে স্থানীয়রা নিহতের বাড়িতে নিয়ে যায়। পরে কালিহাতী থানা পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

স্থানীয়রা আরও জানান, প্রায় এক বছর আগে টাওয়ারটি স্থাপন করলেও এর কোন কার্যক্রম চালু করা হয়নি। তখন থেকেই বিদ্যুৎ লাইন সংযোগ দেয়া ছিলো। যে জিনিস পরিচালনা করা হয়নি, সেটাতে বিদ্যুৎ স্থাপন করে রাখাতেই এই দুর্ঘটনা ঘটেছে। তাই তাকে শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

এ বিষয়ে ওয়াইফাই টাওয়ারের মালিক মাহাবুব হোসেন জানান, গতরাতে ঝড়-বৃষ্টি হওয়ায় বিদ্যুৎতের তার ছিড়ে টাওয়ারের সাথে সংযুক্ত হয়েছিলো। বিষয়টি আমার জানা ছিল না। ঘটনাটি একটি দুর্ঘটনা।

এ ব্যাপারে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন জানান, লাশ উদ্ধারের করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত