প্রতিবন্ধী বৃদ্ধের পাশে সৈয়দপুরের ইউএনও

প্রকাশ | ০৭ এপ্রিল ২০১৯, ১৩:৫০

৭০ বছরের বৃদ্ধ বদ্ধিউজ্জামান। ৪ ইঞ্চি ছোট একটি পর। তাই একটি লাঠিতে ভর করে কষ্ট করে চলতে হয় তাকে। এভাবেই প্রতিনিয়ত তিনি গ্রাম থেকে শহরে গিয়ে বিক্রি করেন বিভিন্ন শাক সবজি। অনেক অভাবেও তিনি ভিক্ষাবৃত্তির পথ বেছে নেননি। শাক সবজি বিক্রি করে সামান্য আয়ে কোনমতে চলে তার ছোট সংসার। এত অভাবের পরও ৮ বছর আগে কুড়িয়ে পাওয়া একটি শিশুকে লালন পালন করছেন তিনি।

নীলফামারীর সৈয়দপুরের অনলাইন এক্টিভিটিস্টদের দ্বারা সোস্যাল মিডিয়ায় এভাবে উঠে আসে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর তেলতেলা পাড়ার বাসিন্দা বদিউজ্জামানের কষ্টের জীবনের কিছু কথা ও তার ছবি।

এমন খবর জেনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে আসেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস.এম.গোলাম কিবরিয়া।

বুধবার রাতে সেই বৃদ্ধের ব্যাপারে খোঁজ খবর নেওয়ার জন্য সৈয়দপুরের স্বেচ্ছাসেবকদের পাঠান তিনি। এবং কষ্ট করে হেটে আর যাতে শাকসবজি বিক্রি করতে না হয় তার জন্য সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রতিবন্ধী বদিউজ্জামানকে একটি ভ্যান ও নগদ অর্থ প্রদান করেন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) উপজেলা পরিষদ চত্বরেই প্রতিবন্ধী বদিউজ্জামানের হাতে ভ্যান ও নগদ ২ হাজার টাকা তুলে দেন তিনি। এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহজাহান মন্ডল ও অনলাইন এক্টিভিটিস্ট নওশাদ আনসারী, আলমগীর হোসেন, সুলতান, মোরসালিন ও সৈয়দপুরকে সিটি কর্পোরেশন চাই আন্দোলনের আহবায়ক তামিম রহমানের প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম.গোলাম কিবরিয়া জানান, বদিউজ্জামানের মত মানুষের জন্য সামাজিক মূল্যবোধ থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা সব সময় এগিয়ে আসার চেষ্টা করে থাকি। এভাবে মানুষের পাশে সব সময় উপজেলা প্রশাসন থাকবে বলেও জানান তিনি।

সাহস২৪.কম/রিয়াজ