খুলনায় পাটকল শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ৯

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৯, ১১:৫৭

সাহস ডেস্ক

পাটকল শ্রমিকদের অবরোধ চলাকালে বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে দৌলতপুর পুলিশ ফাঁড়ির কাছে শ্রমিক-পুলিশ সংঘর্ষ হয়েছে। এতে চার পুলিশ ও পাঁচ শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

কেএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার মনিরুজ্জামান মিঠু বলেন, ‘হঠাৎ করেই শ্রমিক-পুলিশ উত্তজনার পর শ্রমিকরা দৌলতপুর পুলিশ ফাঁড়িতে হামলা করে। ফাঁড়িতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। হামলার কারণ জানার চেষ্টা চলছে।’

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাক আহমেদ বলেন, প্রতিদিনের মতোই পুলিশ সদস্যরা শ্রমিকদের কর্মসূচীতে পাহারা দিচ্ছিলেন। হঠাৎ শ্রমিকরা পুলিশের ওপর হামলা চালায়। একপর্যায়ে পুলিশ বক্সে পুলিশ সদস্যরা আশ্রয় নিলে সেখানেও ভাঙচুর করে শ্রমিকরা।

পরে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করতে অ্যাম্বুলেন্স এলে সেটিও ভাঙচুর করে শ্রমিকরা। এসময় পুলিশ বক্সে থাকা একটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে খুলনা-যশোর মহাসড়কের নতুন রাস্তা, আলিম জুট মিলের সামনে ও রাজঘাটে শ্রমিকরা রাজপথ ও রেলপথ অবরোধ করে। যা বেলা ১২টায় শেষ হবে।

এদিকে অবরোধের ফলে সড়কে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। মহাসড়কের যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। পাটকল শ্রমিকদের অবরোধের কারণে বৃহস্পতিবারও ভোর ৬টা থেকে খুলনা রেল স্টেশন থেকে কোনও ট্রেন ছাড়েনি। ফলে যাত্রীরা স্টেশনেই অবস্থান নিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন।

বকেয়া মজুরি পরিশোধ এবং মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ ও সিবিএ- নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিলের শ্রমিকরা এ আন্দোলন কর্মসূচি পালন করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত