রামগতিতে ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক মাঠ মহড়া

প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ০১:১৮

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় ঘূর্ণিঝড় মোকাবেলায় বেসরকারি সংস্থা বিটা আয়োজিত ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেল ৩টায় উপজেলার রঘুনাথপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক মাঠ মহড়া শুরু হয়।  

এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম দিদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়খেরী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: ওসমান গণি, রঘুনাথপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল মজুমদার। 

বড়খেরী সিডিএমসি’র সভাপতি মোতাহের হোসেনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের সিডিএমসি’র স্বেচ্ছাসেবকবৃন্দ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, সাংবাদিক, শিক্ষক, দুই শতাধিক শিক্ষার্থী সহ প্রমুখ। 

দাতা সংস্থা হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় ও বেসরকারি সংন্থা বিটা আয়োজিত ঘূর্ণিঝড় মাঠ মহড়ার মাধ্যমে উপকূলীয় মানুষকে ঘূর্ণিঝড় সম্পর্কে জানান দিতে বিভিন্ন ধরনের চিত্র ও সম্ভাব্য দুর্যোগ মোকাবেলার জন্য আগাম প্রস্তুতি তুলে ধরা হয়। 

বিটা’র রামগতি শাখার প্রোজেক্ট অফিসার মো: ইব্রাহিম সভায় বলেন, জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ওই ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক মাঠ মহড়ার আয়োজন করা হয়েছে। এলাকা ভিত্তিক দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ৬০০ জন স্বেচ্ছাসেবক উপকূলীয় অঞ্চলের প্রবীনদের দুর্যোগকালীন সময়ে ও তার পূর্বে সেবা এবং সহযোগিতা করে আসছে। 

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত