বঙ্গবন্ধু মেডিকেলে খালেদা জিয়া

প্রকাশ : ০১ এপ্রিল ২০১৯, ১৩:১৬

সাহস ডেস্ক

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়েছে। কারাগারে খালেদা জিয়ার ব্যবহারের সব জিনিসপত্রও বঙ্গবন্ধু মেডিকেলে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার (১ এপ্রিল) দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে হুইল চেয়ারে করে খালেদাকে হাসপাতালে নেওয়া হয়। এসময় তার সঙ্গে গৃহপরিচারিকা ফাতেমা বেগম ছিলেন।

খালেদা জিয়ার যাওয়াকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেলের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নাজিমুদ্দিন রোডের কারাগার থেকে কড়া পুলিশি নিরাপত্তার মধ্যে দিয়ে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে নিয়ে আসা হয়।

বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার পর ব্যক্তিগত কর্মচারীর সাহায্যে গাড়ি থেকে নামেন খালেদা জিয়া। এরপর তাকে হুইলচেয়ারে করে হাসপাতালের ভেতরে নিয়ে যাওয়া হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির সিনিয়র নেতারা সেখানে উপস্থিত হয়েছেন বলে জানা গেছে। সেখানে উপস্থিত সাংবাদিকদের কাছে বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিত করার দাবি জানান মি. আলমগীর।

তিনি বলেন, আমরা বারবার দাবি জানিয়েছি যেন তার চিকিৎসা কোন বিশেষায়িত হাসপাতালে হয়। তারপরেও তাকে এই হাসপাতালে নিয়ে আসা হলো। আমরা এখনো দাবি জানাই তার চিকিৎসা যেন কোন বিশেষায়িত হাসপাতালে করা হয়।

এর আগে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন খালেদা জিয়া। কারাগারে খালেদা জিয়ার চিকিৎসা 'সুষ্ঠুভাবে হচ্ছে না' - বিএনপির পক্ষ থেকে অনেকদিন আগে থেকেই এরকম অভিযোগ করা হচ্ছিল। এমনকি খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়ার ক্ষেত্রে সরকার 'ইচ্ছাকৃতভাবে গড়িমসি করছে' - এমন অভিযোগও তোলা হয় বিএনপির পক্ষ থেকে।

তবে সরকারের পক্ষ থেকে সবসময়ই বলা হয়েছে, আইন অনুযায়ী কারাগারে 'সর্বোচ্চ সুবিধা' দেওয়া হচ্ছে তাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত