x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

আগৈলঝাড়ায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৭:৫৪

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা করেছে।

মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা করে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দলীয় নেতাকর্মীরা স্বাধীনতা ও জাতীয় দিবসের বর্ণাঢ্য র‌্যালি নিয়ে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজ মাঠে প্রশাসনের আয়েজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সেখানে সমবেতকন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, সালাম গ্রহণ, শিক্ষার্থীদের কুচকাওয়াজ প্রদর্শন, ১৬ বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে সংবর্ধনা প্রদান করা হয়।

কলেজের স্বাধীনতা মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল দাসের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান। বিশেষ অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন, জেলা পরিষদ সদস্য এ্যাড. রনজিত কুমার সমদ্দার, পেয়ারা ফারুক বক্তিয়ার। এছাড়াও অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাগণ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দেশ ও জাতির অগ্রগতি কামনায় বিশেষ প্রার্থনা শেষে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, নারীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকসজ্জা ও পুরস্কার বিতরণ করা হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত