‘দেশবিরোধী যেকোনো অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে’

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১৬:৩৭

সাহস ডেস্ক

‘আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে বানচাল করতে স্বাধীনতাবিরোধী একটি অসাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্রবিরোধী শক্তিরা এখনো ষড়যন্ত্র করছে। স্বাধীনতা, গণতন্ত্র ও দেশবিরোধী যেকোনো অপতৎপরতা ঐক্যবদ্ধভাবে সবাইকে মোকাবেলা করতে হবে’- বলেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

২৬ মার্চ (মঙ্গলবার) সকালে লাকসাম সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ হওয়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার পথে বাংলাদেশ আরো এগিয়ে গেছে।’

তিনি আরো বলেন, ‘এখন থেকে সব অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। এ ঘোষণা টেলিগ্রাম, টেলিপ্রিন্টার ও তৎকালীন ইপিআর’র ওয়ারলেসের মাধ্যমে পুরো বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হয়। আন্তর্জাতিক গণমাধ্যমেও এ ঘোষণা প্রচারিত হয়।’

স্বাধীনতার সুফল বাংলার প্রতিটি ঘরে পৌঁছে দিতে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার সরকার দৃঢ়প্রতিজ্ঞ। মানুষ এ সরকারের আমলে সক্ষমতা অর্জন করেছে। স্বাধীনতার উদ্দেশ্য ছিল মানুষ উন্নত জীবন পাবে, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ গড়ে উঠবে। বঙ্গবন্ধু এটিই চেয়েছিলেন। সে লক্ষ্যেই প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে তিনি সবাইকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে শপথ নেওয়ার আহ্বানও জানান।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এ. কে. এম সাইফুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র প্রফেসর আবুল খায়ের, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট আবু তাহের, অ্যাডভোকেট তানজিনা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন, পৌর আওয়ামী লীগ সভাপতি তাবারক উল্ল্যাহ কায়েস, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত