উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে: তথ্যমন্ত্রী

প্রকাশ : ২৫ মার্চ ২০১৯, ১৫:৫১

সাহস ডেস্ক

তৃতীয় ধাপে উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসলে আরও ভালো হতো। বিএনপি যেভাবে ভোট থেকে পালিয়ে বেড়াচ্ছে এভাবে পালাতে পালাতে রাজনীতি থেকে পালাতে হয় কিনা, সেই আশঙ্কা রয়েছে।

সোমবার (২৫ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী  বলেন, বিএনপি সিদ্ধান্তহীনতায় ভোগে। বিএনপির নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত ছিল আত্মহননের সিদ্ধান্ত। এছাড়া নির্বাচনে অংশ নিলেও সক্রিয় না থাকা তাদের বড় সমস্যা। একটি গণমুখী দল নির্বাচনে অংশ না নিয়ে কিভাবে টিকে থাকে। এখন বিএনপিকে সিদ্ধান্ত নিতে হবে তারা কি গণমুখী দল হিসেবে টিকে থাকবে। নাকি গণবিচ্ছিন্ন দল হয়ে থাকবে।

তিনি বলেন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচনে ভোটার ছিল ৩৭ শতাংশের বেশি। সেটি বাঙালি জাতির জন্য টার্নিং পয়েন্ট ছিল। বিএনপি আসলে আরও ভালো ভোটার উপস্থিতি হতো। তবে এখনও যা হয়েছে সন্তোষজনক। প্রথম ধাপে ৪৩ শতাংশ, দ্বিতীয় ধাপে ৪১ শতাংশ হয়েছে। এবারেও ৪০ শতাংশের উপরে ভোট পড়েছে।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্যের প্রতিক্রিয়ায় তার প্রতি সম্মান রেখে হাছান মাহমুদ বলেন, একজন কমিশনার নির্বাচন কমিশনের সার্বিক বক্তব্যের বাইরে গিয়ে ব্যক্তিগত মতামত দিতে পারে কি না সেটি হচ্ছে বড় প্রশ্ন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত